ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশের জনগণই পিটার হাসকে স্যাংশন দেবে : কাদের সিদ্দিকী

প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২৩, ১৫:৫১

কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, আমেরিকার রাষ্ট্রদূত বাংলাদেশের তিনটি রাজনৈতিক দলকে চিঠি দিয়ে দেশকে বিভক্ত করেছেন। দেশে কি আর কোনো রাজনৈতিক দল নেই। দেশের সংবিধান অনুযায়ী, রাষ্ট্রের নাগরিক হিসেবে জঘন্য অপরাধ করেছে, এর জন্য তাকে আইনের আওয়াতায় আনা যেতে পারে। কোনো বিদেশির এইভাবে দৌড়ঝাঁপ করার সুযোগ নেই। তাই বাংলাদেশের জনগণই পিটার হাসকে স্যাংশন দিতে পারে।

শুক্রবার (১৭ নভেম্বর) সকালে টাঙ্গাইলের সন্তোষে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৭তম মৃত্যুবার্ষিকীতে মাজারে শ্রদ্ধা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমেরিকার সমর্থন নেয়া বিএনপিকে মুসলিমদের ভোট দেয়া উচিত হবে না। ইসরাইল গাজায় যেভাবে মুসলমানদের নির্যাতন করছে, বৃদ্ধ থেকে শুরু করে শিশুদের হত্যা করছে। এই সময়ে পৃথিবীর কোনো মানুষেরই আমেরিকার পক্ষে যাওয়া উচিত নয়।

তিনি বলেন, আমরা আমেরিকায় বসবাস করি না। আমরা বাংলাদেশে বাস করি। আমেরিকা স্যাংশন দিবে এই ভয়ে আমরা বিয়ে করবো না, বউ তালাক দেবো, মেয়ের বিয়ে হবে না, ছেলের বিয়ে হবে এ রকম চিন্তা-ভাবনা করা উচিত নয়। আমেরিকার রাষ্ট্রদূতের বাংলাদেশে এতো দৌড়াদৌড়ি ভাল না। এটা তার দেশের নির্বাচন না। এটা আমাদের দেশের নির্বাচন। আমাদের গরিব দেশ বলে গরিবের সুন্দরী বউয়ের মতো যে যা খুশি তাই করবেন, এটা হতে পারে না।

বঙ্গবীর বলেন, আমেরিকার স্যাংশন নিয়ে জাতীয় পাটির জিএম কাদের যা বলেছেন তার জীবনের সবচেয়ে শ্রেষ্ঠ ভুল কথা বলেছেন। দেশে নির্বাচনী তফসিল ঘোষিত হয়েছে। একটি গণতান্ত্রিক দেশে প্রভাবমুক্ত নির্বাচন হওয়া দরকার। কোনো দল আসলো আর কোনো দল আসলো না, এটাকে বিবেচনা না করে, যাতে সমস্ত ভোটার ঈদের আনন্দ নিয়ে ভোট দিতে পারে, এই ব্যবস্থা করতে হবে নির্বাচন কমিশনকে। এখানে নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে বেশি ক্ষতিগ্রস্ত হবে আমার বোন শেখ হাসিনা। তাই বলব শেখ হাসিনা আপনার কিছু দুষ্টু লোক আছে তাদের গলায় লাগাম দেন। তা না হলে সমস্ত অর্জন ধূলিসাৎ হবে।

এ সময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতালীগের ভারপ্রাপ্ত সভাপতি এটিএম খালেক হিটলু, সখীপুর উপজেলা কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি আব্দুর সবুর, সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন সজিব, বাসাইল পৌর মেয়র রাহাত হোসেন টিপু ও ঘাটাইল উপজেলা কৃষক শ্রমিক জনতালীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান প্রমুখ।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ