ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পটুয়াখালীতে চার শিশুর জন্মদিলেন গৃহবধূ 

প্রকাশনার সময়: ১৬ নভেম্বর ২০২৩, ১৮:১২

পটুয়াখালীর একটি বেসরকারি হাসপাতালে একসাথে চার সন্তানের জন্মদিলেন সানজিদা নামের এক গৃহবধূ। বুধবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এই চার নবজাতক পৃথিবীর আলো দেখতে পায়।

গৃহবধূ সানজিদা পটুয়াখালী শহরের শান্তিবাগ এলাকার মাজাহারুল ইসলামের স্ত্রী।

পারিবারিক সূত্রে জানা যায়, বিগত ছয় বছর আগে বিয়ে হয় মাজাহারুল ও সানজিদার। দীর্ঘ দিন তাদের কোন সন্তান ছিল না। পরে চলতি বছরের শুরুর দিকে গর্ভবতী হয় সানজিদা। পরে বুধবার বিকেলে তার প্রসব বেদনা উঠলে পরিবারের লোকজন তাকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে ও রাতে সানজিদার কোলজুড়ে জন্ম নেয় তিন কন্যা ও এক পুত্র সন্তান।

এ বিষয়ে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ও সার্জন ডা. জকিয়া সুলতানা বলেন, আমরা সিজারিয়ান অপারেশনের মাধ্যমে আমরা চারটি বাচ্চা বের করেছি। চার বাচ্চাই সুস্থ আছে। তবে বাচ্চাদের মায়ের একটু ঝুঁকি ছিল। তার প্রেশার বেশি ছিল। ডায়াবেটিক ছিল। থাইরয়েডের সমস্যা ছিল। আরো কিছু সমস্যার কারণে রোগীর ব্লাডিং বেশি হওয়ার সম্ভাবনা ছিল। যে কারণে আমরা হাতের চার-পাঁচ ব্যাগ ব্লাড নিয়ে নিয়েছিলাম। চারটি বাচ্চার মধ্যে দুটি বাচ্চা মায়ের কাছেই আছে। বাকি দুটো বাচ্চা একটু তুলনামূলক দুর্বলতার কারণে তাদেরকে স্ক্যানুতে পাঠানো হয়েছে। তারাও সুস্থ আছে। আশা করি দ্রুতই তারা তাদের মায়ের কোলে ফিরে আসবে। আমি অনেক অপারেশন করেছি। তবে একসাথে চার বাচ্চা বের করার অভিজ্ঞতা আমার এই প্রথম।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ