ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

তফসিলের প্রতিবাদে গাইবান্ধায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ

প্রকাশনার সময়: ১৬ নভেম্বর ২০২৩, ১৭:৫৫

গাইবান্ধায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে শহরের ডিবি রোডে এ বিক্ষোভ মিছিল বের করা হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ গাইবান্ধা জেলা শাখার সহ-সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আলামিন হোসাইনের নেতৃত্বে সংগঠনটির প্রায় দুই শতাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিলে অংশ নেন। এ সময় তারা সরকারবিরোধী নানা স্লোগান দেন। পরে মিছিলটি শহরের ১ নং ট্রাফিক মোড়ে এসে সমবেত হয়।

বক্তারা বলেন, নির্বাচন কমিশন একতরফাভাবে তফসিল ঘোষণা করে তা বাস্তবায়ন করতে চাইছে। আমরা এই তফসিল মানি না। এ সময় তারা সরকারের পদত্যাগ দাবি করে ঘোষিত তফসিলকে প্রত্যাখ্যান করেন।

বক্তারা আরও বলেন, এই ব্যর্থ কমিশনের মাধ্যমে নির্বাচন দিয়ে আবারও ক্ষমতায় যেতে চাইছে সরকার। কিন্তু ইসলামী আন্দোলন এটা হতে দেবে না। বর্তমান নির্বাচন কমিশন দিয়ে কখনো সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। তফসিল প্রত্যাখ্যান করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারিও দেন তারা।

এর আগে বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার জন্য বর্তমান নির্বাচন কমিশনের ২৬তম সভা অনুষ্ঠিত হয়। এই সভায় তফসিল চূড়ান্ত করা হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি (রোববার) জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ