ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

তালায় ভাঙা কালভার্ট নিয়ে দুর্ভোগ চরমে

প্রকাশনার সময়: ১১ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫৬

উপজেলার ব্যস্ততম সড়কগুলোর মধ্য তেঁতুলিয়া-নওয়াপাড়া সড়ক একটি। সেই সড়কের কালভার্টের ঢালাই ভেঙে যাওয়ার কারণে জনদুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর।

তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের মাঝেরপাড়া এলাকায় দীর্ঘদিন যাবত একটি কালভার্টের ওয়ালের এক পাশ ভেঙে গিয়েছে। কিন্তু কর্তৃপক্ষের গাফিলতির কারণে এখনো পর্যন্ত সংস্কার করা সম্ভব হয়নি সেই ভাঙা অংশটি। ফলে পথচারীরা ঝুঁকি নিয়ে কোনোমতে যাতায়াত করলেও সড়কটিতে প্রতিদিন কয়েক হাজার যানবাহন চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। দুর্ভোগের শিকার হচ্ছেন হাজারো মানুষ।

স্থানীয় বাসিন্দা ইমরুল কবির ও তবিবুর রহমান জানান, ব্যস্ততম সড়কটির এই কালভার্টটিতে প্রায় তিন মাস আগে একাংশের ঢালাই ভেঙে বিশাল আকারের গর্তে পরিণত হয়। এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মাটি দিয়ে সেটি ভরাট করেন। কিন্তু মৌসুমভিত্তিক বৃষ্টির ফলে বর্তমানে কালভার্টটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিশেষ করে সন্ধ্যার পরে অপরিচিত লোকজন ওই রাস্তা দিয়ে চলাচলের সময় দুঘর্টনার শিকার হচ্ছেন।

তারা বলেন, প্রতিদিন কয়েক হাজার মানুষ জেলা ও উপজেলা সদরে চলাচল করা সহ স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্যও সড়কটি গুরুত্বপূর্ণ। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষ যদি দ্রুত পদক্ষেপ নিতেন তাহলে এত দূর্ভোগ পোহাতে হতো না আমাদের।

তালা উপজেলা প্রকৌশলী রথীন্দ্রনাথ হালদার জানান, ব্যস্ততম সড়কটির ভাঙা অংশটি অতিদ্রুত সংস্কারের ব্যবস্থা করা হবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ