ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের জন্মদিন পালন

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২৩, ১৫:৪৮

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৫তম জন্মদিন গাজীপুরের নুহাশ পল্লীতে পালন করা হয়েছে। মোমবাতি প্রজ্বলন, সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে লেখককে স্মরণ করে করল তার পরিবার, স্বজন ও ভক্ত-পাঠকরা।

রোববার দিনগত রাত ১২টা ১মিনিটে দিবসটি উপলক্ষে গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামে নুহাশ পল্লীতে ১ হাজার ৭৫ টি মোমবাতি জ্বালানোর মধ্য দিয়ে জন্মদিনের কর্মসূচি শুরু হয়।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, দুই ছেলে নিশাদ ও নিনিতসহ লেখকের ভক্তদের নিয়ে জন্মদিনের কেক কাটেন। এর আগে তিনি হুমায়ূন আহমেদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত ও রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

এ সময় মেহের আফরোজ শাওন সাংবাদিকদের বলেন, সম্প্রতি কানাডা থেকে এক দল চিকিৎসক ও এক দল ব্যবসায়ী যোগাযোগ করেছেন তার ক্যান্সার হাসপাতালটি করার জন্য উদ্যোগ নিতে চাই। কিন্তু এটা এখনো শুরুর পর্যায়, কথা-বার্তা হচ্ছে। এখন আমি কথা দিতে পারছি না। তবে স্বপ্নপূরণে চেষ্টা আছি। আর জাদু ঘরটা হবে খুব শ্রীঘই।

জন্মদিন উপলক্ষে নুহাশ পল্লীতে সোমবার সকলের প্রবেশ উম্মুক্ত ছিল। ভক্তরা দিনভর তাদের প্রিয় লেখকের হাতে গড়া নুহাশপল্লী ঘুরে দেখেন।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামের জন্মগ্রহণ করেন হুমায়ূন আহমেদ। ২০১২ সালের ১৯ জুলাই তিনি আমেরিকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে তাকে গাজীপুর সদর উপজেলা পিরুজালী গ্রামের তার হাতে গড়া নুহাশ পল্লীর লিচু তলায় দাফন করা হয়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ