ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

পূর্বধলায় প্রতিবন্ধী সমিতির অনুদান নিয়ে হয়রানির অভিযোগ

প্রকাশনার সময়: ১২ নভেম্বর ২০২৩, ১৬:১৭

নেত্রকোনার পূর্বধলায় অক্ষয় প্রতিবন্ধী সমাজকল্যাণ সমিতির নামে আসা বার্ষিক অনুদানের চেক আটকে রেখে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন সমিতি প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক হারাধন সূত্রধর।

রোববার (১২ নভেম্বর) দুপুরে পূর্বধলা রিপোর্টার্স ক্লাব মিলনায়তনে উপজেলা সমাজসেবা অফিসার মহিবুল্লাহ হক ও জেলা সমাজসেবা অফিসার আলাল উদ্দিনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হারাধন সূত্রধর বলেন, গত ২০১৭ সালে অক্ষয় প্রতিবন্ধী সমাজকল্যাণ প্রতিষ্ঠিত হওয়ার পর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতায় সমাজসেবা অধিদপ্তরের সমাজসেবা কার্যালয় ২০২২ সালে নিবন্ধিত হয়। সমিতিটি জাতীয়, ধর্মীয় ও সামাজিক উৎসবে উপজেলার অসহায় প্রতিবন্ধী মানুষের পাশে থেকে অত্যন্ত সুনামের সহিত বিভিন্ন ধরনের সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। উপজেলা সমাজসেবা অফিসার মহিবুল্লাহ হকের কাছে সরকারি অনুদানের জন্য আবেদন করলে তিনি অনুদানের জন্য টাকা দাবি করেন। আমরা টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সমিতির নিবন্ধন বাতিল ও মামলার হুমকি দেন তিনি। পরবর্তীতে টাকা দাবীর বিষয়টি জেলা সমাজসেবা অফিসারেরকে অবগত করলে তিনিও ক্ষিপ্ত হয়ে যান।

তিনি বলেন, ২০২২-২০২৩ অর্থ বছরে সমিতির নামে বরাদ্দকৃত বার্ষিক অনুদানের চেক আটকে দেন জেলা সমাজসেবা কর্মকর্তা। জেলার অন্যান্য সমিতির মাঝে অনুদানের চেক বিতরণ করা হলেও অক্ষয় প্রতিবন্ধী সমাজকল্যাণ সমিতির নামে বরাদ্দকৃত চেক বিতরণ করা হয়নি। তিনি বরাদ্দকৃত চেক না দিয়ে আমাদের হয়রানি, ভয়ভীতি প্রদর্শন ও মামলার হুমকি দিয়েছেন। উপজেলা ও জেলা সমাজসেবা অফিসারদ্বয়ের এমন কর্মকাণ্ডের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একাধিকভার লিখিত অভিযোগ করেও কোন সুরাহা পাইনি।

এ বিষয়ে জেলা সমাজসেবা অফিসার মো. আলাল উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ