ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মন্ত্রীর পরিচয়ে কোটি টাকা আত্মসাতকারী সেই নারী আটক

প্রকাশনার সময়: ০৮ নভেম্বর ২০২৩, ১৯:১৬

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের আত্মীয়ের পরিচয় দিয়ে কোটি টাকা আত্মসাতকারী সেই নারী নাসিমা আকতার স্বপ্নাকে (৩৪) আটক করেছে পুলিশ।

বুধবার (৮ অক্টোবর) দুপুরে উপজেলার তার নিজ বাড়ি থেকে আটক করে থানা হেফাজতে নেয়া হয়েছে।

আটক নাসিমা আকতার স্বপ্না উপজেলার ভাদাই ইউনিয়নের টাওয়ার পাড়া গ্রামের নুর ইসলামের মেয়ে।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে মানববন্ধন শেষে থানায় ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দেন ভুক্তভোগীরা।

অভিযোগ সূত্রে জানা যায়, নাসিমা আক্তার স্বপ্নার মা কোহিনূর বেগমের নামে সমাজসেবা থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্ত ‘দুঃস্থ মহিলা কল্যাণ সমিতি' নামে একটি এনজিও রয়েছে। ওই এনজিওর ব্যানারে গ্রামের নারীদের নানা ধরনের প্রশিক্ষণ দেওয়ার প্রলোভন দেখায়। এনজিও থেকে গরু, সমাজসেবা থেকে এককালীন অনুদান, শিশু ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ সরকারি নানা সুযোগ সুবিধার প্রলোভন দেখিয়ে নারীদের কাছ থেকে টাকা নেওয়া শুরু করে। এ সময় তিনি নিজেকে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ঘনিষ্ঠ আত্মীয়ের পরিচয় দেন। তিনি বিভিন্ন দলে বিভক্ত করে প্রত্যেক নারীর কাছ থেকে ১৫ হাজার থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত নেন। এভাবে এক পর্যায়ে গ্রামের দুই শতাধিক নারীর কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নেন। পরবর্তীতে কোনো সুযোগ সুবিধা দিতে না পারলে এলাকার নারীরা টাকা ফেরত চান। ভুক্তভোগীরা কোনো সুরাহা না পেয়ে মানববন্ধন করে। পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেন।

আদিতমারী থানার ওসি মোজাম্মেল হক জানান, নানা প্রলোভনে গ্রামের নারীদের কাছ থেকে অর্থ গ্রহণের ব্যাপারে থানায় অভিযোগের ভিত্তিতে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের কথিত আত্মীয় নাসিমা আক্তার সপ্নাকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ