ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

সেই শিশু হাফেজকে পুরষ্কার দিলেন ইউএনও

প্রকাশনার সময়: ০৬ নভেম্বর ২০২৩, ২০:৫২

শেরপুরের নকলায় মাত্র ৬ মাসে কোরআনের হাফেজ হয়ে বিস্ময় সৃষ্টি করা সেই ৭ বছরের শিশু মো. মাহদী হাসান ওয়াছকুরুনীকে নিজস্ব তহবিল থেকে উদ্দীপনা পুরষ্কার হিসেবে নগদ অর্থ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন।

সোমবার (৬ নভেম্বর) বিকেলের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিজ কার্যালয়ে এ পুরষ্কার তুলে দেওয়া হয়।

এ সময় শিশু হাফেজ মো. মাহদী হাসান ওয়াছকুরুনীর মা সুরাইয়া বেগম, নকলা দারুল উলুম মাদরাসার মুহতামিম মুফতি আনসারুল্লাহ (তারা আলম), ওয়াছকুরুনীর ভগ্নিপতি (দুলাভাই) হাফেজ মাওলানা আব্দুল আলীমসহ অনেকে উপস্থিত ছিলেন।

মো. মাহদী হাসান ওয়াছকুরুনী উপজেলার নকলা পৌরসভার উত্তর কায়দা এলাকার মৃত হাবিব মিয়া ও সুরাইয়া বেগম দম্পতির ২ ছেলে ও ২ মেয়ের মধ্যে সবার ছোট সন্তান। ওয়াছকুরুনী ২ বছর বয়সেই তার বাবাকে হারান। শিশু ওয়াছকুরুনী তার মেধার কারণেই ২০২২ সালে পাঁচ পারা (‘ক’ গ্রুপ) হিফজ প্রতিযোগিতায় উপজেলায় প্রথম স্থান, জেলায় পঞ্চম স্থান (শারীরিক সমস্যার কারণে) ও বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জন করতে সক্ষম হয়েছিলেন।

ওয়াছকুরুনীর মা সুরাইয়া বেগম বলেন, ‘আমার ছেলে ইউএনও স্যারের হাত থেকে উপহার পেয়ে খুব খুশি হয়েছে। ইউএনও স্যার আমার ছেলেকে যে উপহার দিয়েছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। আজ ওয়াছকুরুনীর যেন আনন্দের শেষ নেই। তার সফলতা ও ইউএনও স্যারের উদারতায় আমরা সবাই আনন্দিত।’ এতে ওয়াছকুরুনীর মতো অন্যান্য শিশুরাও আগ্রহী হবে বলে অনেকে মনে করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন বলেন, ৭ বছরের কোনো শিশু মাত্র ৬ মাসে পবিত্র কালামুল্লাহ শরীফ মুখস্ত করা সত্যিই বিস্ময়কর। এটা একমাত্র আল্লাহর অশেষ রহমতের কারণেই সম্ভব। শিশু হাফেজ ওয়াছকুরুনী নকলা উপজেলার সম্পদ বলে তিনি আখ্যায়িত করেন। সবশেষে তার উজ্জল ভবিষ্যৎ কামনায় করেন।

ওয়াছকুরুনীর দুলাভাই হাফেজ মাওলানা আব্দুল আলীম জানান, বাবা হারা মাহদী হাসান ওয়াছকুরুনীর মেধা ও লেখাপড়ার প্রতি আগ্রহ দেখে নকলা দারুল উলুম মাদরাসার মুহতামিম মুফতি আনসারুল্লাহ (তারা আলম) যাবতীয় ব্যয়ভার গ্রহণের আগ্রহী হয়ে তাকে সেই মাদরাসায় ভর্তি করেন। এখন পর্যন্তও তার যাবতীয় ব্যয়ভার তিনি বহন করছেন।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ