ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পীরগঞ্জে ককটেল বিস্ফোরণে ২ পুলিশ আহত, আটক ৩

প্রকাশনার সময়: ০৫ নভেম্বর ২০২৩, ১৮:২৮

বিএনপি-জামায়াতের দ্বিতীয় দফায় ডাকা অবরোধের প্রথম দিনে ঠাকুরগাঁওয়ে ককটেল বিস্ফোরণ ও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

রোববার (৫ নভেম্বর) সকালে জেলার পীরগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় বিএনপি-জামায়াতের ৩ কর্মীকে আটক করেছে পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন, উপজেলার নানুহার গ্রামের হাসান আলীর ছেলে শামিম আহাম্দে, মল্লিকপুর বলাইহাট গ্রামের মতিয়ার রহমানে ছেলে আসাদুল ইসলাম ও কোষাডাঙ্গীপাড়া গ্রামের সৈয়দ আলীর ছেলে শহিদুল ইসলাম।

পীরগঞ্জ থানার ওসি আব্দুল লতিফ শেখ জানান, পৌর শহরের কালিরহাট মোড়ে বিএনপি-জামায়াত কর্মীরা টায়ারে আগুন জ্বালিয়ে পীরগঞ্জ-ঠাকুরগাঁও সড়ক অবরোধ করার চেষ্টা করে। এ সময় থানা পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে অবরোধকারীরা তিনটি ককটেল বিস্ফোরণ ঘটায় এবং পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে দুই পুলিশ কন্সটেবল হুমায়ুন কবীর ও মামুনুর রশীদ আহত হয়। তাদের পীরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে বিপুল সংখ্যক লাঠি, বিস্ফোরিত ককটেলের খোসা উদ্ধার করা হয়েছে।

রাস্তা অবরোধ করে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি, পুলিশকে আহত করা, রাস্তায় টায়ার জ্বালিয়ে যান চলাচলে বাঁধা সৃষ্টি, সরকারি কাজে বাঁধা দেয়ার অপরাধে জামায়াত-বিএনপির ৩০ নেতাকর্মীর নাম উল্লেখ এবং আরো কিছু অজ্ঞাতনামা নেতাকর্মীকে আসামি করে পীরগঞ্জ থানার এসআই হামিদুল ইসলাম বাদী হয়ে একটি মামলাও দায়ের করেছেন।

নয়া শতাব্দী/একে/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ