ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ভালুকায় জমি দখলে এসে স্বর্ণের দোকান লুট, আটক ৫

প্রকাশনার সময়: ০৩ নভেম্বর ২০২৩, ১৯:৪৮

ময়মনসিংহের ভালুকায় জমি দখল করতে গিয়ে সোনার দোকান থেকে ২০ লাখ টাকার মালামাল লুট করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে। এ সময় স্থানীয়রা ৫ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

শুক্রবার (৩ নভেম্বর) ভোর ৪টায় উপজেলার জামিরদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভালুকা মডেল থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

আটকরা হলেন- উপজেলার হবিরবাড়ি গ্রামের আব্দুস ছালামের ছেলে সাকিল আহম্মেদ (২৩), মোফাজ্জল হোসেনের ছেলে রাকিব হোসেন (২২), পাড়াগাঁও শিরিরচালার আতাউর রহমানের ছেলে আরিফুল ইসলাম (২৬), জয়নাল আবদীনের ছেলে জাহিদুল ইসলাম (২৭) ও সখিপুর উপজেলার ছোটপাথার গ্রামের ইয়াম উদ্দিনের ছেলে নাছির উদ্দিন (২৮)।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার জামিরদিয়া মৌজার ২০২ ও ২০৭ নম্বর দাগের কয়েক কোটি টাকা মূল্যের ৪১ শতাংশ জমি নিয়ে স্থানীয় আব্দুল হাই গংদের সাথে তোফাজ্জল হোসেন গংদের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। এ ঘটনায় রাতে আব্দুল হাই অস্ত্রসহ দু’ট্রাকে প্রায় অর্ধশত লোক নিয়ে বিরোধপূর্ণ জমিতে হামলা চালায়। এ সময় হামলাকারীরা স্থানীয় ছাত্রলীগ কার্যালয়েও হামলা চালায়। বিরোধপূর্ণ জমির টিনের চারপাশের বেড়া গুড়িয়ে দেয়।

একপর্যায়ে সোনার দোকান মালিকের ভাই রিফাত হোসেনকে অস্ত্রের ভয় দেখিয়ে নগদ দেড় লাখ টাকাসহ প্রায় ২০ লাখ টাকা মূল্যের সোনা-রুপা লুট করে নিয়ে যায়। স্থানীয়রা ভাঙচুরের শব্দে ঘুম থেকে ওঠে চারপাশ ঘিরে ফেলে এবং ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেন। এ সময় দুই বস্তা জুতাও উদ্ধার করে তারা।

জুয়েলারি দোকান মালিকের ছোট ভাই রিফাত হোসেন বলেন, আমার মাথায় অস্ত্র ঠেকিয়ে দোকানে থাকা নগদ দেড় লাখ টাকা, ৮/১০ ভরি সোনাসহ ১৫০ ভরি রুপা লুট করে নিয়ে যায়। যার মূল্য প্রায় ২০ লাখ টাকা।

আব্দুল হাই বলেন, আমি এসব বিষয়ে কিছুই জানি না। তোফাজ্জল হোসেন গংরা গত ২২ অক্টোরব আমার জমি দখল করে নিয়ে গেছে। আমাকে ফাঁসানোর জন্য তারা এ ঘটনা সাজিয়েছেন।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন জানান, এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ