ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নাশকতা ঠেকাতে মিরসরাইয়ে দুই প্লাটুন বিজিবি মোতায়েন 

প্রকাশনার সময়: ৩১ অক্টোবর ২০২৩, ১৪:০২

মিরসরাইয়ে বিএনপির-জামায়াতের ডাকা হরতাল অবরোধকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) রাত থেকে বিজিবি সদস্যরা মহাসড়কে টহল শুরু করেছে। একই সঙ্গে টহল দিচ্ছে পুলিশও।

জানা গেছে, বিএনপি ও জামায়াতের ডাকা হরতাল অবরোধ কর্মসূচিতে দেশের বিভিন্ন স্থানে গণপরিবহনে অগ্নিসংযোগের ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক নিরাপদ করতে সোমবার রাতে উপজেলায় ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। পুলিশ ও বিজিবি সমন্বয় করে মহাসড়কে নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার মিরসরাই সার্কেল মনিরুল ইসলাম বলেন, রামগড় ও চট্টগ্রাম ব্যাটালিয়ন থেকে দুই প্লাটুন বিজিবি মিরসরাই ও জোরারগঞ্জ থানায় মোতায়েন করা হয়েছে৷ আগামী ৩ দিন অবরোধে মহাসড়কে যেকোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে পুলিশের সাথে সমন্বয় বিজিবি করে কাজ করবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে যেকোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধে মিরসরাই উপজেলায় ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রাতে বিজিবি ও পুলিশ যৌথভাবে টহল শুরু করেছে।

উল্লেখ্য ২৯ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল ডাকে বিএনপি। পরে একই কর্মসূচি ঘোষণা করে জামায়াত। এরপর ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিন দিন সর্বাত্মক অবরোধের ঘোষণা দেয় বিএনপি। হরতালের মতো বিএনপির সঙ্গে মিল রেখে অবরোধ কর্মসূচির ঘোষণা দেয় জামায়াত। এ নিয়ে জনমনে তৈরি হয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ