ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ভালুকায় পৃথক মামলায় বিএনপির ৪ নেতাকর্মী গ্রেফতার

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২৩, ২১:০৫

ময়মনসিংহের ভালুকায় পৃথক মামলায় বিএনপির ৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৩০ অক্টোবর) দুপুরে ভালুকা মডেল থানার এস আই সামিউল হক ও এস আই মানিকুল ইসলাম বাদী হয়ে ভালুকা মডেল থানায় বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করেছেন।

এরআগে, মামলায় বিএনপি, যুবদল, ছাত্রদলের ৪ নেতাকর্মীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- আবুল কালাম, ওয়াসিম, গোলাম মাওলা ও নজরুল ইসলাম।

জানা যায়, বিএনপির আহ্বায়ক ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চু ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোরশেদ আলম, যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন সরকার ও পৌর বিএনপির আহ্বায়ক হাতেম খান উপজেলা যুবদল ও ছাত্রদল সভাপতি, সম্পাদকসহ ৬৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৬শ জনকে আসামি করে ভালুকা মডেল থানায় বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা করা হয়।

মামলা সূত্রে জানা যায়, বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে রোববার সকালে উপজেলা বিএনপির আহ্বায়ক ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চু গ্রুপের নেতাকর্মীরা উপজেলার ভরাডোবা বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর চালায়। এ সময় পুলিশ বাধা দিলে তাদের উপর হামলা চালায়। এতে ২ পুলিশ সদস্য আহত হয়।

অপরদিকে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোরশেদ আলম গ্রুপের নেতাকর্মীরা উপজেলার জামিরদিয়া আইডিয়াল মোড় নামক স্থানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর চালায়। এ সময় পুলিশ বাধা দিলে তাদের উপর হামলা চালায় এতে ৪ পুলিশ আহত হয়। আহত পুলিশ সদস্যদের ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন জানান, রাস্তা অবরোধ করে গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ, সরকারি কাজে বাধা ও আমাদের ৬ পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় দুটি মামলা নেয়া হয়েছে। ৪ আসামিকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে এবং বাকি আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।

নয়া শতাব্দী/এসএ/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ