ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নরসিংদীতে বিএনপির ৬০ নেতাকর্মী গ্রেফতার

প্রকাশনার সময়: ২৮ অক্টোবর ২০২৩, ২০:২৯

ঢাকার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে যোগ দিতে নরসিংদী রেলওয়ে স্টেশন থেকে ঢাকা যাওয়ার পথে রায়পুরা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ অন্তত ৬০ জনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। শনিবার (২৮ অক্টোবর) সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঢাকাগামী তিতাস কমিউটার, আন্তঃনগর এগারসিন্দুর ট্রেনে তল্লাশি চালিয়ে ও স্টেশন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

জানা যায়, সকাল থেকে নরসিংদী রেলওয়ে স্টেশনে জেলা পুলিশসহ রেলওয়ে পুলিশ ফাঁড়ির বিপুলসংখ্যক পুলিশ স্টেশনে অবস্থান নেয়। সকাল পৌনে আটটায় তিতাস কমিউটার নরসিংদী রেলওয়ে স্টেশনে এসে থামলে পুলিশ ট্রেনে তল্লাশি চালায়। যাদের সন্দেহ হয় ট্রেন থেকে নামিয়ে পুলিশ হেফাজতে রাখে। এ সময় নরসিংদী স্টেশন থেকে রায়পুরা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহমান খোকনের নেতৃত্বে বিএনপি, যুবদল, ছাত্রদল ও ওলামা দলের প্রায় ৩০/৩৫ জন ট্রেনে ওঠার চেষ্টা করলে পুলিশ তাদেরকে বাধা দেয়। পুলিশ বাধা দেওয়ায় তারা পুলিশকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তখন পুলিশ ৩৫ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। এতে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। তাদের পাথরের আঘাতে তিন পুলিশ সদস্য আহত হয়।

পুলিশ এ ঘটনায় রায়পুরা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহমান খোকন, নরসিংদী জেলা জাতীয়তাবাদী ওলামা দলের সাধারণ সম্পাদক নূরুজ্জামান, জেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন, জেলা জিয়া মঞ্চের সভাপতি ও সাবেক ইউপি সদস্য কামাল হোসেন, রায়পুরা উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাকসহ অন্তত ৬০ জনকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বিএনপির শতাধিক কর্মী ট্রেনে উঠতে না পেরে পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ে। এতে তিন পুলিশ সদস্য পাথরের আঘাতে আহত হয়। পরে ৩৫ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ৩০ জনকে গ্রেফতার করে।

নয়া শতাব্দী/এসএ/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ