ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিদেশিদের কাছে মায়াকান্না বাংলাদেশের জন্য লজ্জা : পরিকল্পনামন্ত্রী

প্রকাশনার সময়: ২৬ অক্টোবর ২০২৩, ২৩:৫১

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশ জনগণ স্বাধীন দেশের মানুষ। সম্মান আর গৌরবের সঙ্গে বসবাস করছে। কিন্তু আমাদের দেশের একটি রাজনৈতিক দল ক্ষমতার বসার জন্য বিদেশিদের কাছে মায়াকান্না করছে। এটি বাংলাদেশের জন্য লজ্জা।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৫টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বিএনপিকে উদ্যেশে বলেন, বিদেশিরা ক্ষমতার বসাবে না। জনগণের ভোটেই ক্ষমতায় যেতে হবে। তাই নির্বাচনে আসুন। দেশের মানুষ সাংবিধানিক বিধি অনুয়ায়ী নির্বাচন চায়।

মন্ত্রী বলেন, জনগণ উন্নয়ন ও শান্তি চায়। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোরভাবে দমন করা হবে। বঙ্গবন্ধু পাকিস্তানের হাত থেকে দেশ স্বাধীন করছেন আর শেখ হাসিনা মানুষের জীবনযাত্রার মান বদলে দিয়েছেন। জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন শেখ হাসিনাকে মেনে নিয়ে দাওয়াত দেয়। তারা শেখ হাসিনার কাছ থেকে উন্নয়নের গল্প শুনতে চায়। গ্রামের মানুষ শেখ হাসিনাকে চায়। গ্রামে ৮০ ভাগ মানুষ বাস করে। শেখ হাসিনা গ্রামকে শহরে রূপান্তরিত করতে কাজ করছেন। গ্রামে গ্রামে শহরের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হচ্ছে।

পরিকল্পনামন্ত্রী বলেন, একটি চক্র সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায়, তারা আবারও দেশে জঙ্গিবাদের উত্থান ঘটাতে চায়। ওই চক্র স্বাধীনতার বিরোধীকারীদের কাছে গিয়ে ধরনা দেয় এতে আমাদের লজ্জা হয়। আওয়ামী লীগ আমেরিকা ও ব্রিটিশের তাবেদারি মানবে না।

স্থানীয় পৌর পয়েন্টে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সিদ্দিক আহমেদের সভাপতিত্বে ও জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিমের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিতেন্দ্র তালুকদার, জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদাত মান্নান, সাধারণ সম্পাদক হাসনাত হোসাইন প্রমুখ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ