ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন গ্রেফতার

প্রকাশনার সময়: ২৬ অক্টোবর ২০২৩, ২১:৫৩
খায়রুল কবির খোকন। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুর সাবেক জিএস ও বিএনপির যুগ্ম মহাসচিব এবং নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনকে গ্রেফতার করেছে নরসিংদী গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) নরসিংদী আদালতে হাজিরা দিতে গেলে আদালত তাকে জেল হাজতে পাঠান।

জানা যায়, নরসিংদীতে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোডাউনে গুলি করে দুই ছাত্রদল নেতাকে হত্যার ঘটনায় খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, শহর বিএনপির সভাপতি একে এম গোলাম কবির কামাল, জেলা যুবদলের সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎ, জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদসহ ৩০ জনের নাম উল্লেখ করে ২৬ মে দিবাগত রাতে মামলা দায়ের করেন নিহতের ভাই মো. আলতাফ হোসেন।

মামলায় উল্লেখ করা হয়, খায়রুল কবির খোকন, শিরিন আক্তার, সিদ্দিকুর রহমান নাহিদ তাদের নির্দেশ ও পরিকল্পনায় বিএনপি, যুবদল ও অঙ্গসংগঠনের খোকনের অনুসারী নেতাকর্মীরা সক্রিয়ভাবে এ হত্যায় অংশগ্রহণ করে এবং হামলা চালিয়ে দুই ছাত্রদল নেতা সাদেকুর রহমান (৩২) ও আশরাফুল ইসলামকে (১৭) গুলি করে হত্যা করে।

গত ২৫ মে বিকেল সাড়ে ৪টার দিকে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন স্থানে জেলা ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সদ্য বহিষ্কৃত সাদেকুর রহমান ও ছাত্রদল নেতা আশরাফুল ইসলাম গুলিবিদ্ধ হয়। ওইদিন সন্ধ্যায় ঢাকা মেডিকেলে মারা যায় সাদেকুর রহমান ও পরদিন সকালে মারা যায় আশরাফুল ইসলাম।

নয়া শতাব্দী/এসএ/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ