ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ভৈরবে ঘটনাস্থলে তদন্ত কমিটির পরিদর্শন

প্রকাশনার সময়: ২৬ অক্টোবর ২০২৩, ১৪:৫৩ | আপডেট: ২৬ অক্টোবর ২০২৩, ১৪:৫৭

কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে জংশন স্টেশনের অদূরে ট্রেন দুর্ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছে রেল মন্ত্রণালয়ের রেলপথ বিভাগের তদন্তদল।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন ৭ সদস্যের পরিদর্শন কমিটির সদস্যরা।

এ সময় তদন্ত কমিটির সদস্য হিসেবে সঙ্গে ছিলেন, বাংলাদেশ রেলওয়ের যুগ্ম মহাপরিচালক (অপারেশন) এ এম সালাহ উদ্দীন, যুগ্ম মহাপরিচালক (মেকানিক্যাল) তাবাসসুম বিনতে ইসলাম, রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব (ভূমি) মোহাম্মদ হানিফ, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত সিসটিই (টেলিকম) সাহাদুজ্জামান এবং বাংলাদেশ রেলওয়ে হাসপাতালের ডিভিশনাল মেডিকেল অফিসার ডা. রিপন চন্দ্র দাস, সদস্য উপসচিব মো. তৌফিক ইমাম।

তদন্ত কমিটির আহ্বায়ক রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (অডিট ও আইসিটি) হাসান মাহমুদ বলেন, দুর্ঘটনার পর রেলপথ মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। এ ঘটনায় আমরা ৭ সদস্যের একটি দল দুর্ঘটনাস্থলে পরিদর্শনে আসি। প্রত্যেকটা বিষয়ে আমরা পর্যালোচনা করছি। পর্যালোচনা করে প্রতিবেদন জমা দেওয়া হবে। যাবতীয় তথ্য-উপাত্ত সংগ্রহ করে দুর্ঘটনার কারণ শনাক্ত করা হবে। যথাসময়েই তদন্তের প্রতিবেদন পেশ করব।

এর আগে ২৩ অক্টোবর বিকেল ৩টা ৪৫ মিনিটের সময় ঢাকাগামী এগারসিন্দুর ট্রেন ও চট্টগ্রামগামী কন্টেইনারবাহী ট্রেনের সংঘর্ষে ১৮ জন মারা যান। একই ঘটনায় আহত হয়েছেন আরও অর্ধশাধিক।

এ ঘটনায় মালবাহী ট্রেনের চালক জাহাংগীর আলম, সহকারী চালক আতিকুর রহমান ও পরিচালক (গার্ড) মো. আলমগীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ