ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

যেকোনো মূল্যে অসাম্প্রদায়িকতা বজায় রাখব : কৃষিমন্ত্রী

প্রকাশনার সময়: ২৪ অক্টোবর ২০২৩, ১৭:২৭

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতা ও অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে। যেকোনো মূল্যে আমরা দেশে এই ধর্মনিরপেক্ষতা-অসাম্প্রদায়িকতাকে লালন করব ও বজায় রাখব এবং অশুভ শক্তি অসুরকে আমরা নির্মূল করব।

সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত টাঙ্গাইলের মধুপুর উপজেলায় বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সুস্পষ্টভাবে উল্লেখ করেছেন যে ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের সকল মানুষের সমান অধিকার। এটিকে আমরা বজায় রাখতে চাই। যারা সাম্প্রদায়িকতা ও মৌলবাদে বিশ্বাস করে, যারা ধর্মকে রাজনীতিতে ব্যবহার করে ক্ষমতায় যেতে চায় তাদেরকে আমরা ঘৃণা করি। সাম্প্রদায়িকতাকে যারা লালন করে, তারা সমাজের শত্রু, মানুষের শত্রু। তাদেরকে নির্মূল করাই আমাদের লক্ষ।

সম্প্রীতির সমাজ গড়ে তোলার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, এ বারের সার্বজনীন দুর্গাপূজায় আমাদের প্রত্যয় হোক আমরা সকল সম্প্রদায়ের মানুষ মিলে সম্প্রীতির সমাজ গড়ে তোলব। সকল সম্প্রদায়কে নিয়ে উন্নত জাতি হিসেবে গড়ে উঠবো। সন্ত্রাস-জঙ্গিবাদ-মৌলবাদমুক্ত হবে বাংলাদেশ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন, সহকারী পুলিশ সুপার মধুপুর সার্কেল ফারহানা আফরোজ জেমি, মধুপুর পৌরসভার মেয়র সিদ্দিক হোসেন খান, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট ইয়াকুব আলী, ডা. মীর ফরহাদুল আলম মনি, মধুপুর থানার ওসি মোল্লা আজিজুর রহমান, আলোকদিয়া ইউপি চেয়ারম্যান আবু সাইদ খান সিদ্দিক, মির্জাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদিকুল ইসলাম ও মহিষমারা ইউপি চেয়ারম্যান মহির উদ্দিন মহির প্রমুখ ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ