ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

৬ মাস ধরে রেল যোগাযোগ বন্ধ, ভোগান্তিতে ৫ জেলার মানুষ

প্রকাশনার সময়: ১৬ অক্টোবর ২০২৩, ২১:০৫

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন থেকে ভূঞাপুর রেল স্টেশন পর্যন্ত বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে ভূঞাপুর, গোপালপুর ও বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলসহ পাঁচ জেলার মানুষ। এছাড়াও পণ্য পরিবহনেও ভোগান্তি পোহাতে হচ্ছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, যমুনা নদীর ওপর নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর কাজ চলছে। এরঅংশ হিসেবে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের রেল লাইন আধুনিকতায়ন ও প্রশস্তকরণ কাজে যাতে বিঘ্ন না ঘটে সেজন্য ভূঞাপুর রেল স্টেশন থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন পর্যন্ত যোগাযোগ বন্ধ রাখা হয়েছে।

এ রোডে চলাচলরত জামালপুরের রেলযাত্রী আব্দুর রহমান মিয়া, হাসান আলী বলেন, ৬ মাস ধরে ভূঞাপুর রেল স্টেশন থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত রেল যোগাযোগ বন্ধ রয়েছে। যার কারণে সরাসরি জামালপুর থেকে সেতু পর্যন্ত যেতে পারি না। এতে করে বিকল্প পথে গন্তব্য যেতে অতিরিক্ত খরচ ও সময় ব্যয় হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের ইনচার্জ রেজাউল করিম বলেন, সেতু পূর্ব এলাকায় রেল লাইন ডিজিটাল করার লক্ষ্যে গত ১৫ এপ্রিল থেকে আগামী ডিসেম্বর পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন থেকে ভূঞাপুর স্টেশন পর্যন্ত সাময়িক রেল যোগাযোগ বন্ধ রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কাজ সম্পন্ন শেষে পুনরায় চালু হবে।

নয়া শতাব্দী/এসএ/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ