ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

‘আমার বিরুদ্ধে নিউজ করস, পিটাইয়া পিটের চামড়া তুলে ফেলব’

প্রকাশনার সময়: ১৫ অক্টোবর ২০২৩, ১৭:৩৯
প্রকৌশলী আবুল হাসনাত (বামে), হাসান মাহমুদ সুজন (ডানে)

গতকাল শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া অডিও রেকর্ডে সাংবাদিককে উদ্দেশ্যে করে কক্সবাজারের কুতুবদিয়ার পিডিবির প্রকৌশলী আবুল হাসনাকে বলতে শোনা যায়, ‘দুদকের অভিযান পরিচালনা নিয়ে কেন নিউজ করেছিস? আমার বিরুদ্ধে নিউজ করস। পিটাইয়া পিটের চামড়া তুলে ফেলবো। চিনস তুই আমারে? ফাজিলের বাচ্চা ফাজিল। সাংবাদিকের ‘স’ চিনস? আমি সাংবাদিক পকেটে রাখি। তুই চিনস না আমাকে। তুরে আমি বেঁধে রাখবো।’

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযান নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে স্থানীয় এক সাংবাদিককে কার্যালয়ে ডেকে হেনস্তা করেছেন কুতুবদিয়া পিডিবির আবাসিক প্রকৌশলী (আরই) আবুল হাসনাত।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে কুতুবদিয়া পিডিবির ওই প্রকৌশলীর কার্যালয়ে এ ঘটনা ঘটে। তবে হেনস্তাকালীন ধারণ করা একটি অডিও শনিবার (১৪ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার পেলে বিষয়টি জানাজানি হয়।

হেনস্তার শিকার সাংবাদিক হাছান মাহমুদ সুজন চট্টগ্রামের আঞ্চলিক দৈনিক পূর্বকোণ ও অনলাইন মাল্টিমিডিয়া সিবিএন’র উপজেলা প্রতিনিধি এবং কুতুবদিয়া প্রেস ক্লাবের সদস্য।

সাংবাদিক সুজন জানান, বাড়িতে বিদ্যুৎ সংযোগ নিতে একটি খুঁটির লিখিত আবেদন আর সম্প্রতি বায়ু বিদ্যুৎ অফিসে মালামাল চুরির বিষয়ে তথ্য সংগ্রহে মঙ্গলবার দুপুরে আরই’র কার্যালয়ে যান তিনি। অফিসে ঢোকামাত্র লিখিত আবেদনটি হাতে পেয়েই তা ছিঁড়ে মুখের ওপর নিক্ষেপ করেন পিডিবির আরই। এ সময় প্রশ্ন করেন, ‘দুদকের অভিযান পরিচালনা নিয়ে কেন নিউজ করেছিস?’ এছাড়া বিদ্যুতের সংযোগ প্রদানে বাড়তি টাকা আদায়সহ ঘুষ দাবির বিষয়ে অভিযোগ করার কারণ জানতে চেয়ে অতর্কিতভাবে অফিসের কয়েকজন কর্মচারীসহ স্থানীয় এক দালালকে ডেকে এনে দরজা বন্ধ করে তাকে হেনস্তা করেন।

এতদিন কেন বিষয়টি কোথাও জানানো হয়নি এমন প্রশ্নে সাংবাদিক সুজন বলেন, একে তো লজ্জার বিষয়, অন্যদিকে প্রকৌশলী হাসনাতের হুমকি ছিল বেশি বাড়াবাড়ি করলে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে আটকাবেন। দ্বীপে থাকি বলে এসব নিয়ে আর কাউকে কিছু বলিনি।

এদিকে এক গণমাধ্যমকর্মীর কাছে অভিযোগের বিষয়গুলো স্বীকার করে পিডিবির প্রকৌশলী আবুল হাসনাত বলেন, ‘ওই সময় আমি খুবই উত্তেজিত ছিলাম। এসব করা আমার উচিত হয়নি। মূলত, আমি রাগ নিয়ন্ত্রণ করতে পারিনি। এছাড়া তিনি সাংবাদিক আমি চিনতাম না।’

এরপর থেকে আর কোনো সাংবাদিকের ফোন রিসিভ করছেন না পিবিডির আরই আবুল হাসনাত।

গত ৮ অক্টোবর (সোমবার) বিভিন্ন অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কক্সবাজার শাখার একটি টিম কুতুবদিয়া বিদ্যুৎ অফিসে অভিযান চালায়। এ অভিযানের বিষয় উল্লেখ করে অন্যদের সঙ্গে সুজনও প্রতিবেদন করেন। এ নিয়ে ক্ষিপ্ত হন আরই আবুল হাসনাত।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ