ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ভালুকায় স্কুলছাত্রী হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২৩, ১৬:২৭ | আপডেট: ১৪ অক্টোবর ২০২৩, ১৬:৩২

ময়মনসিংহের ভালুকায় বিদ্যালয়ে যাওয়ার পথে নবম শ্রেণির এক ছাত্রীকে কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) ময়মনসিংহের পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে প্রেস ব্রিফিং করেছেন জেলা পুলিশ সুপার মাসুম আহাম্মেদ ভূইয়া। এর আগে শুক্রবার বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর থানার ঘোড়াই হাটুভাঙ্গা বাসস্ট্যান্ড থেকে আসামিকে গ্রেফতার করেছে ভালুকা মডেল থানা পুলিশের একটি দল।

গ্রেফতার রিপন মিয়া (২৯) টাঙ্গাইলের সখীপুরের মাওশা গ্রামের মানিক মিয়ার ছেলে।

নিহত রাখিয়া সুলতানা রিয়া উপজেলার বাটাজোর গ্রামের আবদুর রশিদের মেয়ে এবং বাটাজোর বিএম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, এক বছর আগে টাঙ্গাইলের সখীপুরের মাওশা গ্রামের মানিক মিয়ার ছেলে রিপন মিয়ার সঙ্গে বিয়ে হয় রাখিয়া সুলতানার রিয়ার। বিয়ের কিছুদিন পর রিপন সৌদি আরব চলে যান। এরপরেই রিয়ার ওপর শ্বশুর বাড়ির লোকজন শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালাতেন বলে অভিযোগ তার পরিবারের।

এ ঘটনায় ছয় মাস আগে বাবার বাড়ি চলে আসেন রিয়া। এক বছর বিরতি দিয়ে আবারও পড়ালেখা শুরু করে তিনি। এরমধ্যে গত ২ অক্টোবর দেশে ফিরে আসেন তার স্বামী। তবে এরপরেও আর শ্বশুর বাড়িতে যাননি রিয়া।

স্থানীয়দের সূত্রে জানা গেছে, গত ৯ অক্টোবর দুপুরে বিদ্যালয়ের সমাপনী প্রস্তুতি পরীক্ষা দেওয়ার জন্য বাড়ি থেকে বের হয় রিয়া। বাড়ি থেকে আনুমানিক ১০০ গজ দূরে রাস্তার পাশে কলা খেতের আড়ালে লুকিয়ে থাকা কাপড় দিয়ে মুখ মোড়ানো ও মাথায় ক্যাপ পরা এক ব্যক্তি তাকে পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে কোপ দেয়। সেই সময়ে রিয়া মা বলে চিৎকার করে দৌড়াতে শুরু করে।

হামলাকারী পেছন থেকে ঘাড়, পিঠসহ বিভিন্ন স্থানে কুপিয়ে তাকে জখম করে। চিৎকার শুনে মা মাজেদা খাতুন দৌড়ে এসে পাশের ধানখেত থেকে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করেন। পরে মাজেদার ডাকচিৎকারে অন্য ব্যক্তিরা ছুটে আসেন। তবে হামলাকারীকে তারা ধরতে পারেননি। পরে রিয়াকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই রাতে রাখিয়ার বাবা আবদুর রশিদ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে ভালুকা মডেল থানায় একটি হত্যা মামলা করেন। এরপর আসামিদের গ্রেফতারে সখীপুর, গাজীপুরে ও নারায়ণগঞ্জে অভিযান চালায় পুলিশ। সর্বশেষ শুক্রবার বিকেলে মির্জাপুরের ঘোড়াই হাটু ভাঙ্গা বাসস্ট্যান্ড থেকে রিপনকে গ্রেফতার করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ও ভালুকা মডেল থানার উপপরিদর্শক (এসআই) কাজল হোসেন বলেন, স্কুল ছাত্রীর হত্যাকারী রিপন মিয়াকে মির্জাপুরের ঘোড়াই হাটু ভাঙ্গা বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়েছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যায় ব্যবহৃত ঘটনাস্থলের ধানখেত থেকে আজ সকালে সেই দা উদ্ধার করা হয়েছে।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন জানান, আমরা তথ্য প্রযুক্তি ব্যবহার করে ৭২ ঘণ্টার মধ্যে আসামিকে গ্রেফতার করে সক্ষম হয়েছি।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ