ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অকারণে হেডলাইন হলে খুবই দুঃখ পাই : শিক্ষামন্ত্রী

প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২৩, ১৬:৪৫ | আপডেট: ১৩ অক্টোবর ২০২৩, ১৬:৫৮
ফাইল ছবি

সাংবাদিকদের কল্যাণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজ করেছেন। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট করে দিয়েছেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, দেশের উল্লেখযোগ্য ও বড় বড় উন্নয়ন প্রকল্প বর্তমান সরকার করেছে। শেখ হাসিনা আমাদের স্বপ্ন দেখিয়েছেন ও সেটি বাস্তবায়ন করেছেন।

শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে সাংবাদিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের সব ক্ষেত্রে উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি। পরবর্তী প্রজন্মের জন্য আরও উন্নত দেশ গড়ার জন্য শেখ হাসিনা সরকার প্রয়োজন। সামনে যে নির্বাচন সে নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুস্থ করার জন্য সাংবিধানিক আইন অনুসরণ করছে সরকার। বিভিন্ন জরিপে উঠে এসেছে দেশের ৭০ ভাগ মানুষের আস্থা শেখ হাসিনার ওপর। এর কারণ হচ্ছে এ সরকার জনগণের নিকট যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটি বাস্তবায়ন করেছেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে দীপু মনি বলেন, চাঁদপুরের সাংবাদিকতার ইতিহাস বেশ পুরনো ও সমৃদ্ধ। এখান থেকে প্রকাশিত অনেকগুলো পত্রিকা শুরু থেকে মান ধরে রাখতে সক্ষম হয়েছে। তবে অনেকে পত্রিকায় চটকদার হেড লাইন ব্যবহার করলেও ভিতরে তথ্যবহুল কিছুই পাওয়া যায় না। সাংবাদিকতায় বস্তুনিষ্ঠটা ও নির্মোহতা অনুসরণ করবেন। আমরা যারা রাজনীতি করি তারা অনেক কারণে হেডলাইন হয়ে যাই। কিন্তু যখন অকারণে হেডলাইন তখন খুবই দুঃখ পাই। আশা করি আপনারা এ বিষয়ে আরও সচেষ্ট হবেন।

শিক্ষামন্ত্রী বলেন, সাংবাদিকতা জগতের সাথে আমার সম্পর্ক অনেক দিনের। আমার বাবার হাত ধরে অনেক বড় মাপের সাংবাদিক তৈরি হয়েছে। চাঁদপুর প্রেস ক্লাব আমাকে আজীবন সদস্য করে সম্মানিত করেছে। তাদের সাথে থাকার সুযোগ করে দিয়েছে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ