ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আখচাষিদের ৯০ মেধাবী সন্তান পেল উচ্চ শিক্ষাবৃত্তি 

প্রকাশনার সময়: ১১ অক্টোবর ২০২৩, ১৭:৩২

জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনায় চিনি উৎপাদনে সহায়তাকারী আখচাষিদের ৯০ জন মেধাবী ছেলে-মেয়ে পেল উচ্চ শিক্ষাবৃত্তি। তারা বৃত্তি হিসেবে এক লাখ ৯৮ হাজার টাকা করে পেয়েছে।

বুধবার (১১ অক্টোবর) বেলা ১২ টায় চিনিকলের সাধারণ মিলনায়তনে ওই বৃত্তি প্রদান করা হয়। বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের পরিচালক (ইক্ষু উন্নয়ন ও গবেষণা) সরকারের যুগ্মসচিব পুলক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে ও ডিজিএম (কৃষি) আবদুর রউফের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আখলাছুর রহমান, মহাব্যবস্থাপক (কৃষি) তারেক ফরহাদ, জয়পুরহাট চিনিকল আখচাষি কল্যাণ সমিতির সভাপতি আবু তালেব চৌধুরী, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন প্রমুখ।

পরে আখচাষিদের ৯০ জন ছেলে-মেয়ের হাতে ১ লাখ ৯৮ হাজার টাকা উচ্চ শিক্ষাবৃত্তি তুলে দেওয়া হয়। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ে পর্যায়ে ৯ জন এবং মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও সমমান পর্যায়ের ৮১ জন শিক্ষার্থী রয়েছে। চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আখলাছুর রহমান জানান, ২০২০-২০২১, ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ মাড়াই মৌসুমের শিক্ষা খাতে কেটে রাখা টাকা চিনি উৎপাদনে সহায়তাকারী আখচষিদের মেধাবী ছেলে-মেয়েদের মাঝে ওই শিক্ষাবৃত্তি ও সম্মাননা প্রদান করা হয়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ