ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আমার সাথে আপনাদের মিলবে না : কাদের সিদ্দিকী

প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২৩, ২৩:৩৪

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আমি এমনিতেই প্রশাসনের লোকদের পছন্দ করি না। কারণ আমি দেশটা চেয়েছিলাম মানুষের দেশ। দানবের নয়, মানবের দেশ চেয়েছিলাম। মুক্তিযুদ্ধ করেছিলাম সাধারণ মানুষের জন্য। কিন্তু তা হয়নি। পাকিস্তান আমলেও অফিসার সাহেবরা, দারোগা পুলিশরা যারা ছিল তার চাইতে আজকে অনেক বেশি খারাপ হইছে, মানুষের সাথে ভালো ব্যবহার করতে শিখেনি। বাড়ির মালিক যদি ঠিক না থাকে তার কুত্তাও ঠিক থাকে না। ঘেউ ঘেউটা একটু বেশি করে। সেজন্য বলছি, আমার সাথে আপনাদের মিলবে না।

শুক্রবার (৬ অক্টোবর) বেলা ১১টার দিকে কুমিল্লার দেবিদ্বার উপজেলার হোসেনপুর গ্রামে ২৪ বছর কারাভোগের পর মুক্তি পাওয়া বীর মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র নাহার বাড়িতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, একজন আবেদন করলেন আমারে আওয়ামী লীগে নিতে। আমি এই আওয়ামী লীগে গেলে তো। যে আওয়ামী লীগকে বঙ্গবন্ধু কবর দিয়েছিলেন। উনি মৃত্যুর আগে বলেছিলেন, আওয়ামী লীগ বাংলাদেশে স্বাধীনতা এনেছে। আওয়ামী লীগের প্রয়োজন ফুরিয়ে গেছে। আমি কৃষক শ্রমিক আওয়ামী লীগ করলাম। নাম কাছাকাছি দেখেই মনে কইরেন না যে সব কিছু ঠিক আছে। পাপের আওয়ামী লীগে আমি যাব? ওই আওয়ামী লীগে আমি যাব? যে আওয়ামী লীগে মতিয়া চৌধুরী থাকে। বঙ্গবন্ধুর চামড়া দিয়ে যে ডুগডুগি বাজাতে চেয়েছে, আপনাদের এক মিনিটের জন্য গায়ে লাগে না! হাসানুল হক ইনুকে চেনেন আপনারা? জাসদ করতেন, জিয়াউর রহমানের মুক্তির জন্য ট্যাংকের ওপর লাফাইছে। সেই লোক আপনার দলে। আপনার মন্ত্রিসভার সদস্য। ওই আওয়ামী লীগে আমি যাব? আল্লায় আমারে কম দিছে? আমি রিকশা চালাইন্যা মানুষ।

কাদের সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশটা ডুবে যাক- এটা যদি না চান তাহলে মানুষের কাছে যান। আমরা মুক্তিযোদ্ধারা এ দেশটাকে মানুষের দেশ হিসেবে চেয়েছিলাম, দানবের নয়। মুক্তিযুদ্ধ করেছিলাম সাধারণ মানুষের জন্য, কিন্তু তা হয়নি। পাকিস্তান আমলে অফিসার ও দারোগা পুলিশরা যা ছিলেন তার চেয়ে দেশ অনেক খারাপ হয়েছে। যেই নৌকা দেখলে মানুষের চোখে পানি আসত এখন সেই নৌকাকে মানুষ এত ভালোবাসে না। ২০১৮ সালে কী একটা ভোট হয়েছে, তারপরও আপনারা নেতা, নৌকা মার্কা হইলেই পাস।

এ সময় উপস্থিত ছিলেন কাদের সিদ্দিকীর ভাই সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা, সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম দেলোয়ার, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ বিপ্লব, সদস্য সারোয়ার হোসেন সজিব, সৈয়দ মাহববুর রহমান পারভেজ, যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি হাবিবুন্নবী সোহেল প্রমুখ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ