ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কক্সবাজারে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ, জরিমানা

প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২৩, ২১:৩৫

কক্সবাজারে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি অবৈধ পার্কিং করা অর্ধশত মোটরসাইকেল জব্দ করা করেছে পৌর প্রশাসন।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে পৌর মেয়র মো. মাহাবুবুর রহমান চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

নগরীর আদালত প্রাঙ্গণের কেন্দ্রীয় জামে মসজিদ, হাসপাতালের মোড়, ভোলাবাবুর পেট্টোল পাম্প, পুরাতন পান বাজার সড়ক, কৃষি অফিস সড়ক, প্রধান সড়কের ফজল মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় হাসপাতাল মোড়ের বেসরকারি ক্লিনিক সংলগ্ন সড়কে অবৈধভাবে পাকিং করা অর্ধশত মোটর সাইকেল জব্দ করা হয়।

অভিযানে কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার সালাম, প্যানেল মেয়র-১ সালাউদ্দিন সেতু, কাউন্সিলর মিজানুর রহমান ও এহেসান উল্লাহসহ অন্যারা উপস্থিত ছিলেন।

মেয়র মো. মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, দুই দিন ধরে কক্সবাজার শহরে মাইকিং করে সকল প্রকার অবৈধ দখলদারদের স্বেচ্ছায় দখল ছেড়ে দেওয়ার আহ্বান জানিয়ে প্রচারণা চালানো হয়েছিল। তারপরও সরিয়ে না নেওয়া স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে।

কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার সালাম বলেন, অভিযানে জব্দ করা মোটরসাইকেল সংশ্লিষ্ট আইনে জরিমানা করা হবে। একইসঙ্গে ফের একই অপরাধ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে শহরের হোটেল-মোটেল জোনে অনুমোদন ব্যত্যয়কৃত ভবনের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)। এ অভিযানে নেতৃত্ব দেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল হাসেম।

এ ছাড়াও ডলফিন মোড়ের ২টি ভবনের ব্যত্যয়কৃত অংশ ভেঙে দেওয়া হয়। একইসঙ্গে আরেকটি ভবনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

নয়া শতাব্দী/এসএ/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ