ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

তিস্তায় ধরা পড়ল ৭২ কেজির বাঘাইড়, ৮০ হাজারে বিক্রি

প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২৩, ২০:৩৯

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তা নদীতে এক জেলের জালে ৭২ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। মাছটি ৮০ হাজার টাকায় বিক্রি করা হয়।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বেলা ১১টায় উপজেলার দক্ষিণ ডাউয়াবাড়ীর তিস্তা নদীতে মাছ ধরতে গেলে জেলে মহাসিনের জালে ৭২ কেজি ওজনের বিশাল বাঘাইড় মাছটি ধরা পড়ে।

জানা গেছে, হাতীবান্ধা উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের দক্ষিণ ডাউয়াবাড়ী গ্রামে ইছাহাকের ছেলে মহাসিন সকলে তিস্তা নদীতে মাছ ধরতে গেলে বাঘাইর মাছটি তার জালে আটকা পড়ে।

বাজারে তোলা মাত্রই স্থানীয় উৎসুক জনতা মাছটি এক নজর দেখতে ভিড় জমায়। এ সময় মাছটি কেনার জন্য অনেক ক্রেতা দর কাষাকষি করেন। পরে দুপুরে ৮০ হাজার টাকায় এলাকাবাসী কিনে ভাগাভাগি করে নেয়।

তিস্তা নদী এলাকার বাসিন্দা আফছার আলী বলেন, মাছটি মহাসিন নামের এক জেলের জালে ধরা পরে। পরে তিনি স্থানীয়দের কাছে ৮০ হাজার টাকায় বিক্রি করেন। তিস্তায় এত বড় মাছ পাওয়ায় আমরা নদী পাড়ের মানুষ অনেক খুশি। আর নদীতে এত সহজে এরকম বড় মাছ পাওয়া যায়নি কখনও।

জেলে মহাসিন আলী বলেন, তিস্তায় পানি বাড়লে বৃহস্পতিবার সকালে আমি মাছ ধরতে যাই। এ সময়ে আমার জালে বিশাল আকৃতির ৭২ কেজি ওজনের এ বাঘাইর মাছ আটকা পড়ে। পরে মাছটি বাজারে নিয়ে গেলে ৮০ হাজার টাকায় বিক্রি করি।

নয়া শতাব্দী/এসএ/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ