ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

লোডশেডিংয়ে অতিষ্ঠ সুনামগঞ্জবাসী

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২৩, ১৫:৪৫ | আপডেট: ০৩ অক্টোবর ২০২৩, ১৫:৫০

প্রচণ্ড গরমের মধ্যেই অসহনীয় বিদ্যুৎ যন্ত্রণায় পড়েছেন সুনামগঞ্জ শহরবাসী। গত দুইদিন ধরে লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে জীবন কাটাতে হচ্ছে শহরের ৩০ হাজার গ্রাহকের। বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, এই অসহনীয় অবস্থা আরও এক সপ্তাহ থাকতে পারে।

সুনামগঞ্জ শহরের উকিলপাড়া এলাকার বাসিন্দা মিজানুর রহহমান সুমন জানান, রোববার থেকেই বিদ্যুৎ ভোগান্তিতে পড়েছি আমরা। একদিকে প্রচণ্ড তাপদাহ অন্যদিকে বিদ্যুৎ ভোগান্তি। রাতে ঘুমাতে পারেননি মহল্লাবাসী। রাত ১২টার পর তিনবারে তিনঘণ্টা বিদ্যুহীন ছিল এলাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, শহর এবং শহরতলির প্রায় সকল আবাসিক এলাকায় এমন দুর্ভোগ ছিল রোববার রাতে। সোমবার সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত শহরের সবকয়টি ফিডারে তিন থেকে চারবার লোডশেডিং করা হয়েছে।

শহরের আরপিননগরের বাসিন্দা সানজিদা নাসরিন দিনা বলেন, রোববার রাত একটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত বিদ্যুৎহীন ছিল মহল্লা। প্রচণ্ড গরমের মধ্যে এমন বিদ্যুৎ যন্ত্রণায় ঘুমোতে পারেনি মহল্লাবাসী।

শহরের পুরাতন বাসস্টেশনের অক্ষর মুদ্রণের ব্যবস্থাপক বিষু দেব বললেন, রাতেও বিদ্যুৎ যন্ত্রণায় ছাপাখানায় কাজ করা যায়নি। সোমবার সকালে আটটা থেকে লোডশেডিং শুরু হয়েছিল, বেলা একটা পর্যন্ত চারবার বিদ্যুৎ আসা যাওয়া করেছে। এমন যন্ত্রণা থাকলে ব্যবসার অবস্থা খারাপ হয়ে যাবে।

শহরের বড়পাড়া এলাকার শিক্ষার্থী আবুল হাসান জানান, গরমের মধ্যে এভাবে বিদ্যুৎ যন্ত্রণা থাকলে বেকায়দায় পড়বে শিক্ষার্থীরা। রোববার রাতের ভোগান্তি ছিল অসহনীয়।

শহরের শহীদ আবুল হোসেন রোডের বাসিন্দা শিক্ষাবিদ পরিমল কান্তি দে বলেন, গরমে অতিষ্ঠ মহল্লাবাসী। বার বার বিদ্যুৎ আসা যাওয়ায় যন্ত্রণা বেড়েছে।

সুনামগঞ্জ বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু রুইমান বললেন, ছাতক-সুনামগঞ্জের ৩৩ কেভি বিদ্যুৎ লাইনে কাজ চলছে, এ কারণে বিদ্যুতের সরবরাহ মাঝে মাঝেই বন্ধ রাখতে হচ্ছে। এ ছাড়া রোববার রাতে দশ মেগাওয়াট চাহিদার মধ্যে সাড়ে ছয় মেঘাওয়াট এবং সোমবার দিনে সাড়ে দশ মেঘাওয়াট চাহিদার মধ্যে সাত মেঘাওয়াট বিদ্যুৎ পাওয়া গেছে। এ কারণে লোডশেডিং করতে হচ্ছে সকল ফিডারেই। চাহিদার চেয়ে সরবরাহ কম থাকায় সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ করা যাচ্ছে না। এই অবস্থা আরও কয়েকদিন থাকতে পারে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ