ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সেন্টমার্টিনে স্পিডবোট ডুবে নারী ইউপি সদস্যের মৃত্যু

প্রকাশনার সময়: ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪৬

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে যাত্রীবাহী একটি স্পিডবোট ডুবে ফিরোজা বেগম (৫৫) নামের এক সাবেক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুপুর নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনার নাইক্ষংদিয়ার টুরারমাথা (গোলগড়া) এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ফিরোজা বেগম সেন্টমার্টিন ইউনিয়নের ডেইলপাড়ার আব্বাস আলীর স্ত্রী। তিনি ওই ইউপির ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের সাবেক ইউপি সদস্য ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ৩ নম্বর ওয়ার্ডের সদস্য ও স্পিডবোট মালিক সমিতির সভাপতি খোরশেদ আলম।

তিনি বলেন, শুক্রবার দুপুরের দিকে টেকনাফ পৌরসভার কায়ুকখালীয়া ঘাট থেকে ১৭ জন পর্যটক ও পাঁচজন সেন্টমার্টিনের স্থানীয় বাসিন্দা এবং চালক ও চালকের সহকারীসহ ডাবল ইঞ্জিনের স্পিড বোটটি সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা দেয়। এ সময় হঠাৎ টেকনাফ-সেন্টমার্টিন নৌপথের নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনার নাইক্ষংদিয়ার টুরারমাথা (গোলগড়া) এলাকায় ঝড়ো হাওয়ার কবলে পড়ে স্পিডবোটটি তলা ফেটে পানি ঢুকতে থাকে।

এ সময় স্থানীয় কোস্টগার্ডের একটি টহল দল ও যাত্রীবাহী স্পিডবোট এগিয়ে এসে তাদের উদ্ধার করে। তাদের মধ্যে ফিরোজা বেগমকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে সেন্টমার্টিন ২০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে জরুরি বিভাগের চিকিৎসক নাঈমুর রহমান বলেন, স্পিডবোট ডুবে যাওয়া যাত্রীদের মধ্যে তিনজনকে হাসপাতালে আনা হয়েছিল। তাদের মধ্যে ফিরোজা নামে একজন নারী মারা গেছেন। আরও দুজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, হঠাৎ করে দমকা হওয়ার কবলে পড়ে স্পিডবোটটির তলা ফেটে ডুবে যাওয়ার সময় কোস্টগার্ডের সহযোগিতায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। এ ঘটনায় সাবেক একজন নারী ইউপি সদস্যের মৃত্যু হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী বলেন, স্পিডবোট ডুবিতে এক নারীর মৃত্যুর খবর শুনেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ