ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

টেকনাফে ছাত্র-ছাত্রীদের মাদকবিরোধী শপথ

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৯

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোন টেকনাফ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে টেকনাফ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে মাদকবিরোধী সমাবেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ বলেন, মাদক সেবনের ফলে মানুষের শিক্ষা জীবন, ধর্ম জীবন এবং যাপিত জীবনের শারীরিক অপূরণীয় ক্ষতির সঙ্গে সঙ্গে মনস্তাত্ত্বিক বিপর্যয় নেমে আসে। একজন মাদকসেবীর জন্য গোটা পরিবার ভেঙে তছনছ হয়ে যায়। এসো আমরা সবাই মিলে অন্তত নিজের পরিবারের স্বার্থে হলেও নিজের পরিবারকে মাদকমুক্ত রাখি।

তিনি বলেন, আমাদের সীমিত জনবল এবং একটি মাত্র গাড়ি এবং সরকারের কাছ থেকে অস্ত্রের অনুমোদন না পাওয়ার পরও জীবন-ঝুঁকি ও সকল ধরনের ব্যবস্থা নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। মাদকবিরোধী অভিযান পরিচালনা করে সম্প্রতি বিপুল পরিমাণ ইয়াবা ও গোলাবারুদসহ অস্ত্রশস্ত্র জব্দ করেছি।

আলোচনার শেষে ছাত্র-ছাত্রীদের মাঝে মাদকবিরোধী স্কেল বিতরণ করা হয় এবং মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করানো হয়। সবশেষে উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে নানাবিধ মাদক সংশ্লিষ্ট সমস্যার সম্ভাব্য সমাধান ও পরামর্শ প্রদান করা হয়।

নয়া শতাব্দী/এমবি/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ