ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রূপগঞ্জে বাধার মুখে বিআইডব্লিউটিএ’র অভিযান

প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ২০:০২

নদী দখলমুক্ত ও সীমানা পুণঃনির্ধারণ করতে গিয়ে এলাকাবাসীর বাধার মুখে পড়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

আজ সোমবার বিআইডব্লিউটিএ’র ঘোড়াশাল অঞ্চলের একটি দল প্রথম দিনে অভিযান পরিচালনা করতে গিয়ে উপজেলার সদর ইউনিয়নের শিমুলিয়া এলাকায় এলাকাবাসীর বাধার মুখে পড়েন তারা। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিগণের সহায়তায় অভিযান কর্মকাণ্ড শুরু হয়।

বিআইডব্লিউটিএ জানায়, শীতলক্ষা নদীতে সীমানা পুণঃনির্ধারণ, অবৈধ দখলদার মুক্ত করতে ধারাবাহিকভাবে অভিযান শুরু করা হয়েছে। এরই অংশ হিসেবে আজ সকালে শিমুলিয়া এলাকায় অভিযান শুরু করলে এলাকার মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠে। এ সময় সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

স্থানীয়দের দাবি, বিআইডব্লিটিএ এর নতুন সীমানায় দখলকৃত সম্পত্তি তাদের নিজস্ব। যা কয়েক শতক যাবত তারা ভোগ দখল ও খাজনা খারিজ দিয়ে আসছেন। তারপরও বিআইডব্লিটিএ অন্যায়ভাবে তাদের পৈত্রিক সম্পত্তি কেড়ে নিচ্ছেন।

এদিকে এমন পরিস্থিতি সৃষ্টি হলে স্থানীয় চেয়ারম্যান, ইউপি সদস্যগণ এবং রাজনৈতিক ব্যক্তিগণের সহায়তায় উভয় পক্ষের মাঝে সমঝোতার ভিত্তিতে নদীর লক্ষা শিমুলিয়া ও ব্রাক্ষ্মনখালী মৌজার দুই কিলোমিটার এলাকা দখলমুক্ত করা হয় বলে জানান অভিযানে নেতৃত্ব দেওয়া নৌপরিবহন মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান মারুফ। তাদের এই অভিযান অব্যাহত থাকবেও বলে জানান তিনি।

অভিযানে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ ঘোড়াশাল অঞ্চলের উপ-পরিচালক এ এস এম এহতেশামুল পারভেজসহ বিআইডব্লিটিএ এর বিভিন্ন সারির কর্মকর্তাগণ এবং পুলিশ অংশ নেয়।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ