ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সাব-রেজিস্ট্রারের অপসারণের দাবিতে দলিল লেখকদের কর্মবিরতি

প্রকাশনার সময়: ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২৮ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৩০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সাব-রেজিস্ট্রার (পূর্ব) মাইকেল মহিউদ্দিন আব্দুল্লাহর বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও ঘুষ বাণিজ্যের প্রতিবাদে তাকে অপসারণের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে দলিল লেখকরা।

রোববার (২৪ সেপ্টেম্বর) সকাল থেকে সাব রেজিস্ট্রার অফিসের সামনে তারা এ কর্মসূচি শুরু করেন। এ সময় রেজিস্ট্রি অফিস অবরুদ্ধ করে বিক্ষোভ করেন তারা।

রূপগঞ্জ দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার সমিতির নেতারা জানান, সাব-রেজিস্ট্রার মাইকেল মহিউদ্দিন আব্দুল্লাহ গত ১৩ সেপ্টেম্বর রূপগঞ্জ সাব-রেজিস্ট্রার (পূর্ব) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি দলিল লেখকদের সাথে অসদাচরণ, দলিল সম্পাদনা করতে অতিরিক্ত ফি, এমনি আলাদাভাবে প্রতিটি লেখকের কাছে ঘুষ দাবি করেন। সেবা গ্রহীতাদের সাথে অসদাচরণ আর লেখকদের সনদ বাতিলের হুমকি দিচ্ছেন। এ ছাড়া আইনের ব্যত্যয় ঘটিয়ে নিম্ন-শ্রেণির জমির জন্য উঁচু শ্রেণির রাজস্ব দাবি করে ঘুষের বিনিময়ে সেগুলো রফাদফা করছেন। এসব অনিয়মে অতিষ্ঠ হয়ে রোববার থেকে কর্মবিরতিসহ আন্দোলন শুরু করেন দলিল লেখকগণ। সাব-রেজিস্ট্রারের অন্যত্র বদলি অথবা অপসারণ না হওয়া অবদি এ কর্মসূচি চলমান থাকবে।

এ ব্যাপারে সাব-রেজিস্ট্রার মাইকেল মহিউদ্দিন আব্দুল্লাহ অভিযোগ অস্বীকার করে বলেন, নতুন ভূমি আইন বাস্তবায়নে দলিল লেখকদের বা জমি মালিকদের আপত্তি থেকে ভুল বুঝাবুঝি সৃষ্টি হচ্ছে।

নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রার জানান, তদন্ত করে তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ পাওয়া গেলে আমি সেটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাব। তার বিরুদ্ধে সব ধরনের পদক্ষেপ গ্রহণের এখতিয়ার কেবল আইন মন্ত্রণালয়ের।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ