ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

স্বপ্নের মীরসরাইয়ের শিক্ষা উপকরণ পেলো ১২০ শিক্ষার্থী

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২৮

চট্টগ্রামের মীরসরাইয়ে ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন ‘স্বপ্নের মীরসরাই’ উদ্যোগে মাদরাসার ১২০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) মীরসরাই উপজেলার লতিফিয়া কামালিয়া মাদরাসায় এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন লতিফিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা একরামুল হক। সামাজিক সংগঠন ‘স্বপ্নের মীরসরাই’ এর প্রতিষ্ঠাতা প্রবাসী ব্যবসায়ী সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সামাজিক সংগঠন শান্তি নীড়ের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সাংবাদিক মো. আশরাফ উদ্দিন ও প্রবাসী দেলোয়ার হোসেন প্রমুখ।

মীরসরাই লতিফিয়া কামিল মাদরাসার শিশু শ্রেণি থেকে একাদশ শ্রেণি পর্যন্ত প্রতি শ্রেণির ১০ জন করে মোট ১২০ জনের মাঝে খাতা ও কলম বিতরণ করা হয়েছে।

স্বপ্নের মীরসরাই এর প্রতিষ্ঠাতা সাখাওয়াত হোসেন বলেন, মানুষের ৫টি মৌলিক অধিকার অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা নিয়ে কাজ করছে এই সংগঠন। দরিদ্র ও ক্ষুধার্ত মানুষের মাঝে খাদ্য বিতরণ, বস্ত্রহীনদের মাঝে বস্ত্র বিতরণ, গৃহহীনদের গৃহনির্মাণে সহায়তা করে আসছে।

এ ছাড়া দরিদ্র ও পঙ্গুদের চিকিৎসায় বিনামূল্যে ওষুধ সরবরাহ ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে শিক্ষার প্রণোদনায় শিক্ষা উপকরণ বিতরণ করে আসছে। ২০১৯ সাল থেকে স্বপ্নের মীরসরাই বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে আসছে।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ