ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়, সম্পদ : সমাজকল্যাণমন্ত্রী

প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৭ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৮

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের প্রতিবন্ধীরাও নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধীরা দেশের বোঝা নয় সম্পদ ৷

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরের টঙ্গী স্টেশন রোড এলাকায় শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট মৈত্রী শিল্পে নবনির্মিত মূল গেইট সংশপ্তক, নতুন গভীর নলকূপ এবং মৈত্রী চেয়ার ও ঝুড়ি উৎপাদন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের উৎপাদিত মুক্তা পানি থেকে আয় করা অর্থ তাদের কল্যাণে ব্যয় করা হয়। মুক্তা পানিকে দেশ-বিদেশে ছড়িয়ে দিতে হবে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি সমাজসেবা অধিদফতরের (গ্রেড-১) মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুব আলম, গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট মৈত্রী শিল্পের (যুগ্ম সচিব) নির্বাহী পরিচালক মো. সেলিম খান, কারখানার ব্যবস্থাপক মো. মহসিন আলী, প্রশাসনিক কর্মকর্তা ইউনুস আহমেদ, স্টোর অফিসার মো. হাফিজুর রহমান প্রমুখ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ