ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

খানাখন্দ-কাদায় সড়কের বেহাল দশা, দুর্ভোগ চরমে

প্রকাশনার সময়: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৫:১০ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৫:১৫

নেত্রকোনার মদন-ফতেপুর ১৩ কিলোমিটার সড়কের বেশিরভাগ রাস্তা ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। এতে সামান্য বৃষ্টিতেই পানি জমে খানা-খন্দক ও ডুবায় পরিণত হয়। যার ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

এ সড়কে প্রতিদিন তিন ইউনিয়নের কয়েক হাজার লোক উপজেলা সদর, রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকেন। বাস, সিএনজি ও অটোরিকশায় যাত্রীরা বাধ্য হয়েই দুর্ঘটনার আশষ্কা নিয়েই চলাচল করছে। বিশেষ করে গর্ভবতী মা-শিশু ও রোগীরা পড়েছে বিপাকে।

সড়কে যাতায়াতকারী ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা যায়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঠিক তদারকির অভাব ও অত্যান্ত নিম্নমানের কাজই এ সড়কের বেহাল দশা। সড়কটি দ্রুত সংস্কার না করলে যান চলাচলে অনুপযোগী হয়ে পড়বে। এতে উপজেলার বিশটি গ্রামের লোকজন কৃষি, ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন কাজের ব্যাঘাত সৃষ্টি হবে। বর্তমানে রাস্তাটি দিয়ে গর্ভবতী নারী শিশু ও রোগীদের নিয়ে আসা সম্ভব হচ্ছে না। এ পথে মানুষ এখন গাড়ি নিয়ে যাবে দূরের কথা, পায়ে হেঁটে কাদা পানি মেখে খুব কষ্ঠ করে চলাচল করতে হচ্ছে। রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছে ভোক্তভোগীরা।

ইউপি চেয়ারম্যান সামিউল হায়দার শফি, বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান ও মো. খায়রুল ইসলাম জানান, দীর্ঘদিন রাস্তাটি সংস্কার না করায় পুরো সড়কটি যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির ব্যাপারে উপজেলার মাসিক সমন্বয় সভায় একাধিকবার উত্তাপন করা হলেও কোনো উদ্যোগ নিতে দেখা যাচ্ছে না। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সড়কটি দ্রুত সংস্কার করার জন্য জোর দাবি জানাচ্ছি।

মদন উপজেলা প্রকৌশলী গোলাম কিবরিয়া পিয়েল জানান, মদন-ফতেপুর সড়কের খুবই বেহাল দশা। এ রাস্তাটি আরসি আইপি প্রকল্পে অন্তর্ভূক্ত হয়েছে। তবে এখনো বরাদ্দ পাওয়া যায়নি। বরাদ্দ পাওয়ার সাথে সাথেই কাজ শুরু করা হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ