ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কচিখালীতে স্মার্ট টহল দলের গুলিতে এক জেলে আহত

প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৮

সুন্দরবন পূর্ব বন বিভাগের কচিখালীতে স্মার্ট টহল দলের গুলিতে পাথরঘাটার জয়নাল হাওলাদার (৩২) নামের এক জেলে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৬টায় গুলিবিদ্ধ জয়নালকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে পাঠানো হয়।

এর আগে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) গভীর রাতে কচিখালীর টাইগার পয়েন্ট খাল নামক স্থানে নাম বিহীন ইঞ্জিল চালিত একটি মাছধরার ট্রলারে এ ঘটনা ঘটে।

আহত জয়নাল হাওলাদার বরগুনার পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের রুহিতা ৬নং ওয়ার্ডের আব্দুল রশিদ হাওলাদারের ছেলে।

আহত জয়নাল হাওলাদার অভিযোগ করে বলেন, মঙ্গলবার রাতে কচিখালী থেকে পাথরঘাটার উদ্দেশ্যে রওনা দিলে ফরেস্টের স্মার্ট টহল দল আমাদেরকে লাইট দিয়ে সিগনাল দেয়। এ সময় অমান্য করে ট্রলারে ইঞ্জিল বাড়িয়ে দিলে তারা আমাদের উপর সরাসরি ১০ থেকে ১২ রাউন্ড গুলি ছুঁড়ে। আমি একা ইঞ্জিল রুমে ছিলাম। তাদের গুলিতে ট্রলার ছিদ্র হয়ে আমার ডান হাতে একটি গুলি লাগে। পরে কচিখালী কোস্টগার্ডের জেটিতে নোঙর করি, কোস্টগার্ড আমাদের কথা শুনে ট্রলারে থাকা ৫ জেলেকে উদ্ধার করে ভোর রাতে পাথরঘাটার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

তিনি আরও বলেন, স্মার্ট টহল দলকে প্রতি সপ্তাহে ২০ থেকে ৩০ হাজার টাকা দিতে হয়। আর না দিলে আমাদেরকে ধরে নিয়ে বেধরক পেটানো হয়। এ বছর এমনিতেই মাছ কম আমাদের বাজার খরচ হয় না। তার উপরে আমরা কিভাবে তাদেরকে টাকা দিব। ট্রলারে মাঝি এবং মালিক আমি। আমরা মাছ শিকারের উদ্দেশ্যে তিন দিন আগে সমুদ্রে গিয়েছিলাম।

ঘটনার বিষয়ে জানতে চাইলে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা শেখ মো. মাহবুব হাসান বলেন, জেলেরা মাছ শিকারের আড়ালে সুন্দরবনের হরিণ শিকার করছিল। নদীতে বস্তা ফেলে আমাদের সিগনাল অমান্য করে পালাতে গিয়ে আমাদের বোর্ডে ধাক্কা দেয়। এ সময় দুজন বনরক্ষী নদীতে পরে যায়। আমরা ফাকাগুলি করি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ