ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কাউখালীতে মৎস্য কার্ডধারী জেলেদের মাঝে ছাগল বিতরণ

প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪১

পিরোজপুরের কাউখালী উপজেলা প্রশাসন ও মৎস্য দফতরের বাস্তবায়নে উপজেলার শিয়ালকাঠি ইউনিয়নের মৎস্য কার্ডধারী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ করা হয়েছে। এ ২০ জন জেলেকে ৪০টি স্ত্রী ছাগল, ছাগল রাখার ঘর, খাদ্য সামগ্রী ও ঔষধপত্র বিতরণ করা হয়।

আজ বুধবার উপজেলা পরিষদ চত্বর থেকে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় এ বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজাহারুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজিদুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. হাফিজুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন- কাউখালী প্রেস ক্লাবের সভাপতি রিয়াদ মাহমুদ সিকদার, সাধারণ সম্পাদক সৈয়দ বশির আহমেদ, সাংবাদিক হাফেজ মাসুম বিল্লাহ, মেহেদী হাসান নয়ন প্রমুখ।

জোলাগাতী গ্রামের ভুক্তভোগী আঃ হাই জমাদ্দার ও ফলইবুনিয়া গ্রামের বেলায়েত বলেন, আমরা মৎস্য আইন মেনে চলি। ছাগল পেয়ে আমরা স্বাবলম্বী হব। এটা আমাদের বিকল্প কর্মসংস্থান। এছাড়া উপজেলার ১৬টি প্রাতিষ্ঠানিক ও উন্মুক্ত জলাশয় ২ শত ৪২ কেজি বিভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করা হয়।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ