ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রামে হত্যা মামলায় তিন ভাইয়ের আমৃত্যু কারাদণ্ড

প্রকাশনার সময়: ১০ সেপ্টেম্বর ২০২৩, ২১:১৫

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় মোহাম্মদ শাহেদ হত্যা মামলায় তিন ভাইয়ের আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক আসম শহীদুল্লাহ কায়সার এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আনোয়ারা উপজেলার শিলাইগড়া ৪ নম্বর ওয়ার্ড খলিল মেম্বারের নতুন বাড়ির হারুন রশিদ (৪০), জাহেদ হোসেন টুন্টু (৩২) ও আনোয়ার হোসেন (৩৬)। তারা সহোদর।

রায়ের সময় জাহেদ হোসেন টুন্টু ও আনোয়ার হোসেন আদালতে উপস্থিত ছিলেন। তাদের সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়। তবে হারুন রশিদ পলাতক। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এ মামলায় ১০ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। বিষয়টি আদালতের বেঞ্চ সহকারী হাফেজ আহম্মেদ নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের এক জুলাই আনোয়ারা উপজেলার মধ্যম শিলাইগড়া মোহাম্মদ শাহেদের বাড়ির পাশের বিলে জাহেদ হোসেন ভাসা জাল বসিয়ে মাছ ধরতে যান। এ সময় শাহেদ বাধা দেন। এতে জাহেদ মোবাইল ফোনে কল দিয়ে তার দুই ভাই হারুন ও আনোয়ারকে ডেকে আনার পরে তারা ধারালো কিরিচ, দা ও লোহার রড দিয়ে শাহেদের ওপর হামলা করেন। হারুন দা দিয়ে শাহেদের মাথায় কোপ দেন।

দুই জুলাই সকালে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শাহেদের মৃত্যু হয়। এ ঘটনায় ওই তিন ভাইকে আসামি করে আনোয়ারা থানায় শাহেদের চাচা মো. ইউনুছ হত্যা মামলা দায়ের করেন। ২০১৬ সালের ২০ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ