ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রামে ছুরিকাঘাতে আ. লীগ নেতা খুন

প্রকাশনার সময়: ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪৪

চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলীতে পূর্ব বিরোধের জেরে ছুরিকাঘাতে মোহাম্মদ হোসেন মান্না (৪৬) নামের এক আওয়ামী লীগ নেতা খুন হয়েছেন। এ ঘটনায় তার ছেলেও আহত হয়েছেন।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে পাহাড়তলীর সরাইপাড়া হাজী আশরাফ আলী রোড মাদরাসার পাশে (লাকি হোটেল গলি) রাস্তার ওপর এ ঘটনা ঘটে।

নিহত মান্না স্থানীয় হাজী আব্দুস সালাম দফাদার বাড়ির মৃত নূর মিয়ার ছেলে এবং ১২ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি পাহাড়তলী ডবলমুরিং সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী প্রচারণার টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে স্থানীয় যুবলীগ নেতা জসিম ও মান্নার মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এ নিয়ে স্থানীয় ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নূরুল আমিন সালিশ করে বিরোধ মিটানোর চেষ্টা করে ব্যর্থ হন।

জসিমের দাবি মান্না নির্বাচনী কর্মীদের জন্য আনা ৮ হাজার টাকা নিজেই আত্মসাৎ করেন। বিরোধের জেরে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনাও ঘটে। এ ঘটনায় পাহাড়তলী থানায় মামলা করেছিল মান্না। রোববার দুপুরে পুলিশ মামলার বিষয়ে তদন্তে এলে দুই জনের মধ্যে ঝগড়ার সৃষ্টি হয় এবং পুলিশ চলে যাওয়ার পরপরই ছুরিকাঘাত করে মান্না ও তার ছেলেকে আহত করে যুবলীগ কর্মী জসিম। দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পর মান্নাকে মৃত ঘোষণা করে চিকিৎসক।

এ ব্যাপারে পাহাড়তলী থানার ওসি (তদন্ত) রোজিনা আক্তার বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনী টাকা নিয়ে আওয়ামী লীগ কর্মীদের মধ্যে বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে। এক পক্ষ বেশি নিয়েছে অপরপক্ষ কম পেয়েছে এসব নিয়ে বিরোধ ছিল। থানায় মামলাও হয়েছিল। পুলিশ টিম ঘটনাস্থলে গেছে। ফিরলে বিস্তারিত জানতে পারবো।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ