ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শেরপুরে ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ ও ইন্টার্নদের কর্মবিরতি 

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৬

সারা দেশের ন্যায় মেডিকেল অ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীদের ৪ দফা দাবিতে বিক্ষোভ করেছে শেরপুরে ম্যাটস শিক্ষার্থীরা। এ ছাড়াও ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালের ডিপ্লোমা ইন মেডিকেল ফ্যাকাল্টির (ডিএমএফ) ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি-মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) শহরের নিউমার্কেট মোড় এবং জেলা সদর হাসপাতালের সামনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ইন্টার্নশিপ ডিএমএফ এর শেরপুর জেলা সদর হাসপাতাল শাখার সভাপতি রকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, ইন্টার্ন চিকিৎসক মেহেদী, রাকিব, সাব্বির, জাকিয়া জান্নাত রিমু, মারিয়া প্রমুখ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রত্যন্ত অঞ্চলের মানুষদের জন্য স্বল্প সময়ে অল্প ব্যয়ে একজন সুদক্ষ চিকিৎসক যেন তৈরি হতে পারেন সেই জন্য আমাদের এই প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, গত এক যুগ ধরে ম্যাটসের শিক্ষার্থীদের জন্য সরকারিভাবে কোনো নিয়োগ দেওয়া হচ্ছে না। উপরন্তু ইন্টার্নশিপ বাতিলের কথা হচ্ছে। বক্তারা অনতিবিলম্বে ইন্টার্নশিপ বহাল রেখে কোর্স কারিকুলাম সংশোধণ, অ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে ‘মেডিকেল এডুকেশন অব বাংলাদেশ’ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নিয়োগ দেওয়া ও বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার সুযোগ দেওয়ার আহ্বান জানান।

এ সময় প্রায় দেড়শ ইন্টার্নশিপ ডিপ্লোমা ইন মেডিকেল ফ্যাকাল্টি (ডিএমএফ) চিকিৎসক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ