ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিয়ে করতে রাজি না হওয়ায় হামলা ও লুটপাটের অভিযোগ

প্রকাশনার সময়: ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৪

ঝালকাঠির ভৈরবপাশা এলাকায় বিয়ে করতে রাজি না হওয়ায় হাসান হাওলাদার নামে এক সৌদি প্রবাসীর বসতঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে একই উপজেলার মারিয়া আক্তার ও তার পরিবারের বিরুদ্ধে।

শনিবার (২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ঝালকাঠি সাংবাদিক সংস্থা কার্যালয় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেন প্রবাসী হাসানের চাচা খলিলুর রহমান। এ সময় তার হাসানের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে খলিল হাওলাদার বলেন, মারিয়া আক্তার ও প্রবাসী হাসান আত্মীয়তার সুবাদে হাসান প্রবাসে থাকা অবস্থায় মারিয়ার বাবা নুর আলম ব্যবসার জন্য চার লাখ টাকা ধার নেয়। পরে হাসান দেশে এসে টাকা চাইলে তা না দেয়ার জন্য তার পিছনে নুর আলম মেয়ে মারিয়াকে লাগিয়ে দেয়। এ অবস্থায় গত ২৬ আগস্ট সন্ধায় নুর আলম ও তার স্ত্রী নাসরিন আক্তারসহ স্থানীয় ৫/৬ জন মিলে মেয়েকে হাসানের বাড়িতে উঠিয়ে দেয় এবং বিয়ের জন্য চাপ প্রয়োগ করে।

এতে হাসানের পরিবার বিয়েতে রাজি না হলে ঘরের মধ্যে তারা ভাঙচুর চালায় ও লুটপাট করে। এ সময় নগদ অর্থসহ স্বর্ণালংকার নিয়ে যায় তারা। এ ছাড়া হাসানের বৃদ্ধ মা ও ছোট বোনকে মারধর করে। এ অব্স্থায় ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ আসার আগেই মেয়েকে হামলাকারীরা সেখানে রেখে চলে যায়। পরের দিন এলাকাবাসীর চাপের মুখে মারিয়া আক্তার নিজ বাড়িতে চলে যেতে বাধ্য হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ