ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশে আইনের শাসন আছে : আইনমন্ত্রী 

প্রকাশনার সময়: ৩১ আগস্ট ২০২৩, ২৩:০১ | আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩, ১১:৫৯
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

বাংলাদেশে কেউ আইনের ঊর্ধ্বে নয়। অপরাধ করলে তার বিচার হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আমরা দেখেছি বঙ্গবন্ধুর খুনিদেরকে ইনডেমনিটি অর্ডিনেন্স দ্বারা বিচার থেকে বাঁচিয়ে দেওয়ার চেষ্টা হয়েছিল। সেই জামানা আর নেই। এখনকার জামানা ভিন্ন। এখন বাংলাদেশে আইনের শাসন আছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার আজমপুর রেলস্টেশন চত্বরে উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত দোয়া ও আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা সুষ্ঠু বিচার করতে জানি। ড. ইউনূস যদি অন্যায় না করে থাকেন, তাহলে তিনি খালাস পাবেন। আর যদি অনুচিত হয়, বিজ্ঞ বিচারক বিচার করবেন। বাংলাদেশে বিচার বিভাগ স্বাধীন। কোন উছিলায় বাংলাদেশকে অপমান করবেন, বিচার বিভাগকে অপমান করবেন; সেই চেষ্টা বন্ধ করুন।

হিলারি ক্লিনটনের প্রতি ইঙ্গিত করে আইনমন্ত্রী বলেন, একজন দুইবার চেষ্টা করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারেননি। যার নির্বাচনে ড. ইউনূস টাকা দিয়েছিলেন। উনি এখন ড. ইউনূসকে বাঁচানোর সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ হতে বলছেন। এটা কিসের সংগ্রাম। বাংলাদেশের মানুষের সাথে সংগ্রাম। বাংলাদেশের মানুষ বিচার চায় এটা কি অন্যায়? আমাদেরকে এটা অপমান করার শামিল।

নির্বাচনে খরচ করার জন্য সরকার সার্বজনীন পেনশন স্কিম করেছে- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, মাথায় ঘিলু থাকলে কেউ এ কথা বলে?

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ