ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পাহাড় ধসে অল্পের জন্য প্রাণে বেঁচে গেল দুই পরিবার

প্রকাশনার সময়: ২৯ আগস্ট ২০২৩, ১৪:১৭

বান্দরবান জেলা শহ‌রের সি‌দ্দিক নগ‌র এলাকায় পাহাড় ধ‌সের ঘটনা ঘটেছে। সোমবার (২৮ আগস্ট) রাত সা‌ড়ে ৯টায় বান্দরবান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বনরুপার সি‌দ্দিক নগ‌র এলাকায় এ ঘটনা ঘ‌টে।

পাহাড় ধসের শব্দ শুনতে পেয়ে দুইটি বাড়ির লোকজন প্রাণের ভয়ে নিরাপদে সরে যাওয়ার কারণে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। হঠাৎ করে বিশাল পাহাড়ের মাটি ভেঙ্গে একটি পাকা ভবনের পিছনের অংশে চাপা পড়ে এবং একটি কাঁচা টিনশেড ঘর ক্ষতিগ্রস্ত হয়।

খবর পেয়ে রাত ১০টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয় বাসিন্দাদের নিরাপদে সরে যেতে মাইকিং শুরু করে।

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দী জানান, পাহাড় ভেঙ্গে দুটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং যে কোনও সময় পাহাড়ের বাকি অংশ ধসে পড়তে পারে। তাই স্থানীয় বাসিন্দাদের নিরাপদে সরে যাওয়ায় পাশাপাশি ২টি বাড়ির সাধারণ জনগণকে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে পাহাড়ের একটি বড় অংশ বাড়ির উপরে ছিটকে পড়ার কারণে এলাকায় আতস্ক বিরাজ করছে। বাকি অংশ বৃষ্টি শুরু হলে যেকোনও সময় পাহাড় ধসে বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতির আশংকা করছেন স্থানীয়রা।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে বান্দরবানে অতিবৃষ্টি আর পাহাড়ি ঢলের কারণে ব্যাপক পাহাড় ধসের ঘটনা ঘটে। গত ৬ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত অতিবৃষ্টি আর বন্যায় পাহাড় ধসে পুরো জেলায় ১১ জনের প্রাণহানীর ঘটনা ঘটেছে।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ