ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সাঈদীর মৃত্যুতে পোস্ট, তাড়াশে ছাত্রলীগের চার নেতা বহিষ্কার

প্রকাশনার সময়: ২৪ আগস্ট ২০২৩, ১০:৪৬

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করায় তাড়াশ উপজেলা ছাত্রলীগের ৪ জনকে সাময়িক বহিষ্কার করেছেন সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ।

বিষয়টি নিশ্চিত করেছেন তাড়াশ উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেল।

সাময়িক বহিষ্কৃত ছাত্রলীগ নেতারা হলেন- তাড়াশ উপজেলা ছাত্রলীগের স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম মানিক, গণশিক্ষা বিষয়ক সম্পাদক সাব্বির রহমান রুম্মান, সহ-সম্পাদক আরিফুল ইসলাম ও কার্যকরী সদস্য আসলাম হোসেন।

বুধবার (২৩ আগস্ট) জেলা ছাত্রলীগের এক জরুরি সভায় জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকায় তাদের দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে কেন্দ্রীয় নির্বাহী সংসদেও কাছে এদের প্রত্যেককে স্থায়ীভাবে বহিষ্কারের অনুরোধ করা হয়েছে।

যদিও সুনির্দিষ্ট কী কারণে ৪ জন ছাত্রলীগ নেতাকে একসাথে সাময়িক বহিষ্কার করা হয়েছে তা ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

তবে তাড়াশ উপজেলা ছাত্রলীগের একটি সূত্রে জানা গেছে, গত ১৪ আগস্ট মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্ত মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পরে ফেসবুকে তার ছবিসংবলিত সংবাদ কার্ড শেয়ার করেন ওই চার ছাত্রলীগ নেতা। সেখানে আপত্তিকর কিছু বিষয় থাকায় পোস্টগুলোর স্ক্রিনশট দিয়ে নেতাদের কাছে উপস্থাপন করে বহিষ্কারের দাবি তোলেন অন্য নেতাকর্মীরা। যদিও সূত্রটি জানিয়েছে পোস্ট করার কিছুক্ষণ পর আবার সেই পোস্ট মুছে ফেলেন তারা।

এ প্রসঙ্গে সাময়িক বহিষ্কৃত তাড়াশ উপজেলা ছাত্রলীগের কার্যকরী সদস্য আসলাম হোসেন বলেন, আমার প্রোফাইল থেকে কোন পোষ্ট করা হয়নি। আমি এবং আমার পরিবারের সবাই আওয়ামী লীগের নিবেদিত কর্মী যতদিন বেঁচে থাকবো নৌকার কর্মী হয়েই থাকবো।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ