ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ময়মনসিংহে দুই বেকারিকে ৫ লাখ টাকা জরিমানা

প্রকাশনার সময়: ২৩ আগস্ট ২০২৩, ২০:০৪

ময়মনসিংহ নগরীর মাসকান্দা বিসিক শিল্প নগরীর ভেতর অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পাউরুটি ও বিস্কুটসহ বিভিন্ন খাদ্য তৈরির অভিযোগে রুমা ও রয়েল বেকারিকে ৫ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের একটি দল স্থানীয় জেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের সহায়তায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে রয়েল বেকারিকে ৩ লাখ ও রুমা বেকারিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এ অভিযানের নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান জানান, জনস্বার্থে এ অভিযান চলবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান আরও জানান, অভিযানকালে রয়েল বেকারিতে দেখা গেছে মানহীন ও অত্যন্ত নোংরা পরিবেশে তৈরি হচ্ছে পাউরুটি, কেক, বিস্কুটসহ বিভিন্ন খাদ্য। খাদ্য তৈরির সাথে যুক্ত কর্মচারীদের মধ্যে নূন্যতম স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। এই বেকারিতে কাজ করার সময় কর্মচারীদের শরীর থেকে ময়লাযুক্ত ঘাম পাউরুটি, কেক ও বিস্কুটের মধ্যে পড়ছিলো।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রয়েল বেকারির চেয়েও খারাপ ও ভয়াবহ অবস্থা দেখতে পায় রুমা বেকারির কারখানায়। স্যাঁতস্যাঁতে ও ময়লা কাদাযুক্ত তৈরি হচ্ছিল বেকারির সব খাদ্য। জরিমানার পাশাপাশি রুমা বেকারিকে সতর্ক করা হয়। আগামী এক মাসের মধ্যে খাদ্য তৈরির পরিবেশ উন্নত না হলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কথাও জানানো হয়।

প্রসঙ্গত, ময়মনসিংহ জেলার চাহিদার বেশিরভাগ পাউরুটি, কেক ও বিস্কুটের চাহিদা মিটিয়ে থাকেন নামীদামি প্রতিষ্ঠান রয়েল ও রুমা বেকারি।

নয়া শতাব্দী/এসএ/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ