ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নারায়ণগঞ্জে দুই প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা

প্রকাশনার সময়: ২২ আগস্ট ২০২৩, ২০:০৬

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের যৌথ অভিযানে নারায়ণগঞ্জের বন্দর ও সোনারগাঁ উপজেলায় দুটি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে এ অভিযান পরিচালনা করেন, র‌্যাব-১১ এর ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানি (সিপিএসসি) এর কোম্পানি কমান্ডার এম. এম মাহমুদ হাসান এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান।

সেলিমুজ্জামান জানান, সোনারগাঁয়ের নানাখী অলিপুরা এলাকায় এইচকে ফুড প্রডাক্টস বাংলাদেশ সয়াবিন তেলের বোতলের গায়ে ভিটামিন ‘এ’ সমৃদ্ধ সয়াবিন তেল লিখে বাজারজাত করে আসছে। কিন্ত তেলে ভিটামিন 'এ' এবং উপযুক্ত ল্যাব ও টেকনিশিয়ানের অস্তিত্ব পাওয়া যায়নি। মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতাদের প্রতারিত করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ২০ হাজার লিটার বোতলজাত তেল ধ্বংস করা হয়েছে।

এছাড়া বন্দরের ধামগড় কাজীপাড়া এলাকায় এন.এম.সি ফুড অ্যান্ড কনজুমার প্রডাক্টকে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে ভেজাল জুস তৈরির অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমাণ ভেজাল জুস ধ্বংস করা হয়।

এ সময় কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) নারায়ণগঞ্জের জয়েন্ট সেক্রেটারি বিল্লাল হোসেন রবিন উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসএ/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ