ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পাঠাভ্যাস বৃদ্ধি ও আত্মজাগরণে শিক্ষার্থীদের মধ্যে মননশীল বই বিতরণ

প্রকাশনার সময়: ২১ আগস্ট ২০২৩, ১৭:৪৫

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও সময় প্রকাশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সময় প্রকাশন ও আগামী নেত্রকোণা চ্যাপ্টারের সহায়তায় এবং জলসিঁড়ি পাঠকেন্দ্রের সমন্বয়ে, শিশুদের পাঠাভ্যাস বৃদ্ধি ও আত্মজাগরণে সোমবার (২১ আগস্ট) দুপুরে নেত্রকোণার দুর্গাপুর উপজেলার বিরিশিরি মিশন বালিকা উচ্চ বিদ্যালয়ে মননশীল বই বিতরণ করা হয়।

এ সময় বিরিশিরি মিশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুরভি মান্দা, সহকারী শিক্ষিকা জুই মানকিন, অন্যান্য সহকারী শিক্ষকবৃন্দ, জলসিঁড়ি পাঠাগারের সভাপতি অ্যাডভোকেট মানেশ সাহা, একাডেমিক সুপার ভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ বজলুর রহমান আনসারি, শিক্ষক সংগঠক মো. সেলিম, বিদ্যুৎ পন্ডিত, সংবাদকর্মী নূর আলম উপস্থিত ছিলেন।

উদ্যোক্তারা জানান, নেত্রকোনা সদর ও দুর্গাপুর উপজেলায় দশটি স্কুলে ডা. লুৎফর রহমানের লেখা উন্নত জীবন নামক পাঁচশত বই বিতরণ করা হবে। তারপর পাঠ প্রতিক্রিয়া মূল্যায়ন করে সেরা বিশ জন পাঠককে পুরস্কৃত করা হবে।

জলসিঁড়ি পাঠাগারের প্রতিষ্ঠাতা দীপক সরকার বলেন, নেত্রকোণার দুর্গাপুর উপজেলার গাভিনা গ্রামে ২০১২ সালে স্থাপিত, অলাভজনক ও স্বেচ্ছাব্রতী প্রতিষ্ঠান জলসিঁড়ি পাঠকেন্দ্র নেত্রকোণা সদর, দুর্গাপুর, পুর্বধলা, বারহাট্টা, মোহনগঞ্জ, কেন্দুয়া ও ময়মনসিংহ সদরে শিশুবান্ধব বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শিশুদের আত্মজাগরণে কাজ করে যাচ্ছে।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ