ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাজশাহীতে ভবন ধসের ঘটনায় নোটিশ করবে আরডিএ

প্রকাশনার সময়: ২১ জুন ২০২১, ১৮:১৪

রাজশাহীতে চারতলা একটি ভবন ধসের ঘটনায় কারণ দর্শানোর নোটিশ করবে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ)। নকশা অনুমোদন ছাড়াই কেন ভবন নির্মাণ তা জানতে চাওয়া হবে ওই নোটিশে।

আরডিএ সূত্রে এসব তথ্য জানা গেছে।

রোববার বেলা ৩টার দিকে নগরীর কয়েরদাঁড়া এলাকায় নির্মাণাধীন চারতলা ভবন ধসে পড়ে মাটি সঙ্গে মিশে যায়। তবে ভবনটিতে কেউ না থাকায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। তবে চাপা পড়ে কয়েকটি প্রাইভেটকার। ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়দের তৎপরতায় উদ্ধার করা হয়েছে প্রাইভেটকারগুলো।

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) প্রকল্প পরিচালক শেখ কামরুজ্জামান জানান, ধসে পড়া ভবনটি নির্মাণে আরডিএ’র কোন নকশা অনুমোদন নেই। তাই এ ঘটনায় কারণ দর্শানোর নোটিশ করা হবে। নোটিশে এ ব্যাপারে বিস্তারিত জানতে চাওয়া হবে বলে জানান তিনি।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ জানান, ভবনটির দৈর্ঘ্য প্রায় ৮০ ফুট। এর প্রস্থে ছিল ৪০ ফুট। চারতলা পর্যন্ত নির্মাণ কাজ শেষ হয়েছিল। ওপরে আরেকতলা তোলার জন্য বিম ওঠানো হয়েছিল। অত্যন্ত নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে ভবনটি নির্মাণ করায় তা ভেঙ্গে গেছে। ভবনের নকশা অনুমোদন ছিল কিনা, কোন ধরনের নির্মাণ সামগ্রী ব্যবহার হয়েছিল- এসব আরডিএ তদন্ত করে দেখবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্মাণাধীন ভবনটির মালিক ছিলেন আক্তারুজ্জামান বাবলু নামের এক ব্যবসায়ী। প্রায় এক বছর আগে তিনি মারা গেছেন। এখন ভবনের মালিকানায় আছেন তার ছোট ভাই নুরুজ্জামান পিটার। তবে আক্তারুজ্জামান বাবলুর মৃত্যুর পর থেকে ভবনটিতে কাজ হয়নি।

ভবন মালিকের ব্যবস্থাপক তোফাজ্জল হোসেন মডি দাবি করেন, ভালমানের সামগ্রীই ব্যবহার করা হয়েছিল। ভবন আগেই নির্মাণ করা হয়েছিল। কিন্তু কেউ থাকত না।

নয়া শতাব্দী/ এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ