ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

টাঙ্গাইলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বৃদ্ধার মৃত্যু

প্রকাশনার সময়: ১৭ আগস্ট ২০২৩, ১১:১২ | আপডেট: ১৭ আগস্ট ২০২৩, ১১:১৬

টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফুলি বেগম (৮০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহতের বাড়ি নাগরপুর উপজেলা ধুবড়িয়া গ্রামে। এ নিয়ে বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল পর্যন্ত জেলায় ডেঙ্গুতে মোট ২ জনের মৃত্যু হলো।

এদিকে, ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৪২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা জেলা শহরের হাসপাতাল ছাড়াও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যানুযায়ী, বৃদ্ধা ফুলি বেগম গত ১৪ আগস্ট নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি হয়। পরে সেখানে পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে। পরবর্তীতে বুধবার সকালে হাসপাতালেই চিকিসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সূত্র জানায়, জেলায় এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৫৬ জনে। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ১০ জন। হাসপাতালে এখন পর্যন্ত ২ জন রোগী মারা গেছেন। হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১৪৬ জন রোগী। জেলা শহরের বাইরে উপজেলা পর্যায়ে সবার্ধিক ডেঙ্গু শনাক্ত হয়েছে নাগরপুর উপজেলায়। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে ১ জন, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ১২, মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে ৮ জন, সদর উপজেলায় ৩ জন, নাগরপুরে ৪ জন, দেলদুয়ারে ১ জন, ঘাটাইল ২ জন, মধুপুরে ৪ জন, গোপালপুরে ৩ জন এবং ধনবাড়ী উপজেলায় ৪ জন।

সিভিল সার্জন অফিসের এক কর্মকর্তা বলেন, বর্তমানে জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। চলতি মাসে আরও রোগীর সংখ্যা বৃদ্ধি পাবে। আক্রান্ত বেশিরভাগ রোগী জুলাই, জুন এবং চলতি আগস্ট মাসের।

এ ব্যাপারে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদেকুর রহমান বলেন, বর্তমানে ডেঙ্গুর রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন এবং জমানো পানি পরিষ্কার রাখতে হবে। যাতে ডেঙ্গু বিস্তার করতে না পারে। আক্রান্ত রোগীদের জন্য মশারি টাঙিয়ে আলাদা ব্যবস্থা করা হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ