ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

একতরফা নির্বাচন করতে দেওয়া হবে না : মির্জা ফখরুল

প্রকাশনার সময়: ১৬ আগস্ট ২০২৩, ১৬:৫৮

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ দেশের মানুষ জেগে উঠেছে। জেলা মহাসমাবেশগুলোতে তারা পরিষ্কার বলে দিয়েছে আপনারা আর ক্ষমতায় থাকতে পারবেন না। আর একতরফা নির্বাচন করতে দেওয়া হবে না। এদেশের মানুষ তা আর করতে দেবে না। শুধু আমরা নই, আন্তর্জাতিক মহল বলছে, অতিতের নির্বাচনগুলো সুষ্ঠু হয়নি। এবারের নির্বাচন যদি সকলের অংশগ্রহণে সুষ্ঠু-অবাধ না হয়, তাহলে সেই নির্বাচন আমরা গ্রহণ করব না। তাই আমরা সকল শক্তিতে বলিয়ান। আমরা মানুষের শক্তিতে বলিয়ান ও আন্তর্জাতিক বিশ্বেও বলিয়ান।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে মির্জা রুহুল আমিন মিলনায়তনে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তির জন্য অনুষ্ঠিত দোয়া-মাহফিল ও আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসা প্রদান না করলে দেশের মানুষ সরকারকে ক্ষমতায় থাকতে দেবেন না।

মির্জা ফখরুল নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, আমাদের সকল শক্তিকে ঐক্যবদ্ধ করে আমাদের দেশনেত্রীকে মুক্ত করা ও সুচিকিৎসার ব্যবস্থা করা এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনাসহ ৪০ লক্ষ মানুষের নামে করা মিথ্যা মামলা প্রত্যাহার করে এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। সংসদ বিলুপ্ত করে নিরপেক্ষ নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দিয়ে নির্বাচন করতে হবে। জনগণ যাকে চায় তাদেরকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিতে হবে। তাই ক্ষুদ্র ক্ষুদ্র সমস্যাগুলো দূর করে সবাইকে একসাথে কাজ করতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সরকারের লোকজনই হত্যা করেছে উল্লেখ করে ফখরুল বলেন, জিয়াউর রহমান নাকি শেখ মুজিবুর রহমানের হত্যার সাথে জড়িত। আসলে তো এই মহান নেতাকে হত্যা করে তার রক্তের উপর দিয়ে সরকারের মন্ত্রী-এমপিরা খন্দকার মোস্তাকের নেতৃত্বে শপথ নিয়েছেন ১৯৭৯ সালে। সেদিন এই সেনাবাহিনী, নৌ-বাহিনী, বিমান বাহিনীর সদস্যরা খন্দকার মোস্তাককে স্যালুট দিয়ে আনুগত্য ঘোষণা করেন। যারা হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিল তাদেরকে আপনারা মন্ত্রী-এমপি বানিয়েছেন। সুতরাং এই মিথ্যা কথাগুলো বলে দৃষ্টি অন্য দিকে নেবেন না। কারণ তখন বিএনপি তৈরি হয়নি। জিয়াউর রহমান তখন ডেপুটি চিফ ছিল। তার কোনো নির্দেশ দেওয়ার ক্ষমতা ছিল না।

নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে এই সরকারকে হঠাতে না পারলে বিএনপিকে কচুকাটা করা হবে, তাই দলের নেতাকর্মীদের আরও সক্রিয় আন্দোলনের জন্য আহ্বান জানান তিনি।

তিনি দেলোয়ার হোসেন সাঈদীর বিচারের রায় সঠিক হয়নি বলেও প্রশ্ন তুলে বলেন, আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী তার বিচার হয় নাই।

আলোচনা শেষে বেগম খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ