ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কুলাউড়ায় জঙ্গি সন্দেহে জনতার হাতে আটক ১৭

প্রকাশনার সময়: ১৪ আগস্ট ২০২৩, ১৭:০৯

মৌলভীবাজারের কুলাউড়ায় কর্মধা ইউনিয়নে জঙ্গি সন্দেহে ১৭ জনকে আটক করেছে এলাকাবাসী। পরে তাদেরকে ইউপি কার্যালয়ে নিয়ে যায় স্থানীয়রা।

সোমবার (১৪ আগস্ট) সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে যাওয়ার সময় তাদের আটক করে স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কর্মধায় স্থানীয় জনতাকতৃক আটককৃত জঙ্গিরা ‘ইমাম মাহমুদের কাফেলার’ সদস্য বলে জানা যায়‌। তাদের মধ্যে জঙ্গি আস্তানা থেকে পালানো চিকিৎসক সোহেল তানজিমও আছেন বলে দাবি এলাকাবাসীর।

এর আগে শনিবার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট কর্মধার পূর্ব টাট্রিউলি এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায়। সেখান থেকে সোহেল তানজিমের স্ত্রীসহ ১০ জনকে আটক করা হয়। তাদের সঙ্গে তিনটি শিশুও ছিল।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বেলা ১১ টার দিকে তিন থেকে চারটি অটোরিকশায় করে অপরিচিত কিছু লোক মৌলভীবাজার জেলা সদরের দিকে যাচ্ছিলেন। এ সময় সন্দেহ হওয়ায় স্থানীয় লোকজন গাড়ি থামিয়ে ১৭ জনকে আটক করেন। পরে তাদের ইউপি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

পূর্ব টাট্রিউলিতে জঙ্গিদের আস্তানায় চিকিৎসক সোহেল তানজিম ছিলেন। পালিয়ে যাওয়ায় শনিবারের অভিযানে তাকে গ্রেফতার করা হয়নি। এলাকাবাসীর ধারণা ওই ব্যক্তি চিকিৎসক সোহেল।

কর্মধা ইউপির চেয়ারম্যান মুহিবুল ইসলাম বলেন, জঙ্গি সন্দেহে জনতা ১৭ জনকে আটক করে ইউনিয়নে রাখা হয়েছে। আটককৃতদের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুছ ছালেক বলেন, জঙ্গি সন্দেহে ১৭ জনকে আটক করে স্থানীয় ইউপি কার্যালয়ে রাখা হয়েছে। ঢাকা থেকে সোয়াট টিম আসার পর বিস্তারিত বলা যাবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ