ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ভাঙ্গায় কাঁটাতারের বেড়ায় অবরুদ্ধ ২ পরিবার

প্রকাশনার সময়: ১৩ আগস্ট ২০২৩, ২০:৪৯

ফরিদপুরের ভাঙ্গায় বাড়ির চারপাশে কাঁটাতারের বেড়া দিয়ে ২টি পরিবারকে অবরুদ্ধ করার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি উপজেলার আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামের। এতে চরম সঙ্কটের মধ্য পড়েছে পরিবার ২টি।

স্থানীয় সূত্রে জানা যায়, ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামের দুই গ্রুপের সংঘর্ষ হলে একজন নিহত হন। পরবর্তীতে এলাকায় লুটপাট চলতে থাকে। এর পরে দুই গ্রুপের লোকজন বিভিন্ন সময়ে মামলা দায়ের করেন। তাদের সম্পর্কের চরম অবনতি হয়। এরপরে জেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শান্তি মিটিং করেন। মামলার ফয়সালা আদালতের উপর ন্যাস্ত থাকবে বিচার কার্যক্রম চলবে (আইন আইনের গতিতে চলবে) মর্মে দুই গ্রুপেরসহ অবস্থান নিশ্চিত করেন।

এরপরে হঠাৎই গত পরশু দিন কাঁটাতারের বেড়া দিয়ে অবরুদ্ধ করা হয় এই পরিবারগুলোকে।

এই বিষয়ে ভুক্তভোগী পরিবারের দাবি পূর্ব শত্রুতার জেরে আমাদের বাড়ির চারপাশে কাঁটাতারের বেরা দিয়ে অবরুদ্ধ করা হয়েছে। এতে চরম মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। বাড়ির বাইরে যাওয়ার সুযোগ নেই। এখন আমরা দৈনন্দিন জীবনের জন্য নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী কিনতে যেতে পরছি না। আমরা চলাচল করতে পারছি না। আমরা অবিলম্বে এই কাঁটাতারের বেড়ার অপসারণ চাই।

এই বিষয়ে ভুক্তভোগী হাসিনা বেগম বলেন, আমাদের বাড়ির তিন পাশে কাঁটাতারের বেড়া দিয়েছে কাউছার মাতুব্বর ও তার ভাইয়েরা। বাড়ির অপর পাশে নদী। এখন আমরা বাড়ির বাহিরে যেতে পারছি না। আমাদের মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। আমরা দ্রুত এই কাঁটাতারের বেরা অপসারণের দাবি করছি।

এই বিষয়ে জাকারিয়া মাতুব্বর বলেন, এই পরিবারের উস্কানিতে আমাদের দলের একজন নিহত হন। এরপর আমরা মামলা দায়ের করি। তারা আমাদের হয়রানি করার উদ্দেশ্য বিভিন্ন সময় নামে বে নামে মিথ্যা মামলা দায়ের করেছেন। জেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহাদাৎ ভাইয়ের নেতৃত্বে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবার পরও তারা বিভিন্ন সময়ে মামলা দায়ের করেছেন। আর আমারা আমাদের পৈত্রিক সম্পত্তির উপর কাঁটাতারের বেরা স্থাপন করেছি। যদি তাদের সম্পত্তির উপর করে থাকি আমিন এনে বুঝিয়ে দিক আমরা কাঁটাতারের বেরা সরিয়ে দিব।

এই বিষয়ে ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান বলেন, আমি বিষয়টি জানা মাত্র পদক্ষেপ গ্রহণ করেছি। যারা কাঁটাতারের বেড়া স্থাপন করেছেন তারা আগামীকাল স্থাপনা সড়িয়ে নিবে বলে আমাদের কে জানিয়েছেন। আমি আগামীকাল সরেজমিনে গিয়ে কাটা তারের স্থাপন সরানোর কাজ দেখবো।

এই বিষয়ে ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. জিয়ারুল ইসলাম বলেন, আমি ঘটনা জানা মাত্র যারা কাঁটাতারের বেড়া স্থাপন করেছেন তাদের অপসারণ করতে বলেছি। তারা আগামীকাল কাটা তারের বেড়া অপসারণ করবে বলে জানিয়েছেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ